২০১৮-০৯-১৩

সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮

খালেদা জিয়ার চিকিৎসায় ৪ সদস্যের মেডিকেল বোর্ড

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: কারাবন্দি সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসায় ৪ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, কারা-কর্তৃপক্ষের কাছ থেকে চিঠি পাওয়ার পর বৃহস্পতিবার এই মেডিকেল বোর্ড গঠন করা হয়।

খালেদা জিয়ার চিকিৎসার জন্য অধ্যাপক আব্দুল জলিল চৌধুরীর নেতৃত্বে এ কমিটি হয়েছে। কমিটির অপর সদস্যরা হলেন- আবু জাফর চৌধুরী বিরু, অধ্যাপক তারেক রেজা এবং অধ্যাপক শামসুন্নাহার।

এ প্রসঙ্গে খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া বলেন, একটি মেডিকেল বোর্ড গঠনের কথা আমরাও শুনেছি। তবে কাকে কাকে নিয়ে এ বোর্ড গঠন করা হয়েছে, তা এখনও জানতে পারিনি।

সূত্র জানায়, খালেদা জিয়ার শারীরিক পরীক্ষা করতে চলতি মাসের ১৫ কিংবা ১৬ তারিখে কারাগারে যেতে পারে মেডিক্যাল বোর্ড।

প্রসঙ্গত, এর আগে খালেদা জিয়ার চিকিৎসায় একটি মেডিকেল বোর্ড গঠনের জন্য তারা বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল কর্তৃপক্ষকে নির্দেশনা প্রদান করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। তারপর এই বোর্ড গঠন করা হয়েছে।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজাপ্রাপ্ত হয়ে এ বছরের ৮ ফেব্রুয়ারি থেকে পুরনো ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরনো ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন খালেদা জিয়া।

বন্দি থাকা অবস্থায় একবার মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছিল। তখন স্বাস্থ্য পরীক্ষার পর মেডিক্যাল বোর্ড বলেছিল, খালেদা জিয়ার অবস্থা গুরুতর নয়। তখন চিকিৎসকের পরামর্শ অনুযায়ী শারীরিক পরীক্ষা করতে ৭ এপ্রিল খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেওয়া হয়।

আরও পড়ুন: কুমিল্লার মামলায় খালেদা জিয়ার জামিন নামঞ্জুর

আরএম/