২০১৮-০৯-১৩

সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮

কুলসুম নওয়াজের জানাজা পড়াবেন মাওলানা তারিক জামিল

OURISLAM24.COM
news-image

অাওয়ার ইসলাম: পাকিস্তান মুসলিম লীগের সভাপতি ও সাবেক প্রেসিডেন্ট নওয়াজ শরিফের স্ত্রী কুলসুম নওয়াজের দ্বিতীয় জানাজা শুক্রবার বিকেল ৫টায় লাহোরের জাতি উমরার শরিফ মেডিকেল সিটিতে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। জানাজা নামাজে ইমামতি করবেন পাকিস্তানের শীর্ষ মুসলিম স্কলার মাওলানা তারিক জামিল।

পাকিস্তান মুসলিম লীগের মুখপাত্র নওয়াজ মির্জা জাবেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, কুলসুম নওয়াজের দ্বিতীয় জানাজা শুক্রবার বিকেল ৫টায় লাহোরের জাতি উমরার শুরিফ মেডিকেল সিটিতে অনুষ্ঠিত হবে। এ জানাজা নামাজে মাওলানা তারিক জামিল ইমামতি করবেন।

জানাজা নামাজের পরে জাতি উমরায় কুলসুম নওয়াজকে সমাহিত করা হবে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, এর আগে বৃহস্পতিবার লন্ডনে পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট নওয়াজ শরিফের স্ত্রী কুলসুম নওয়াজের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

এদিকে, প্রয়াত স্ত্রী কুলসুমের দাফন অনুষ্ঠানে শামিল হতে প্যারোলে মুক্তি পেয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। নওয়াজের মেয়ে মরিয়ম নওয়াজ ও জামাতা মোহাম্মদ সফদারও প্যারোলে মুক্তি পেয়েছেন।

বুধবার রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগার থেকে বের হয়ে এয়ারবাসে করে তাঁরা লাহোরে পৌঁছান।

পাঞ্জাবের স্বরাষ্ট্র বিভাগের নির্দেশে ওই তিনজনকে ১২ ঘণ্টার জন্য প্যারোলে মুক্তি দিয়েছে কারা কর্তৃপক্ষ।

উল্লেখ্য, গত মঙ্গলবার ভোরে নওয়াজ শরিফের স্ত্রী কুলসুম নওয়াজ (৬৮) লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ক্যানসারের সঙ্গে লড়াই করে শেষে পর্যন্ত না ফেরার দেশে চলে যান তিনি ।

ফুসফুসের সমস্যা ও ক্যানসারে আক্রান্ত কুলসুম নওয়াজ ২০১৭ সালের জুন মাস থেকে লন্ডনে চিকিৎসাধীন ছিলেন। চলতি বছরের ১৪ জুলাই তাঁর হার্ট অ্যাটাক হয়। নওয়াজ ও কুলসুম দম্পতির চার সন্তান—হাসান, হুসাইন, মরিয়ম ও আসমা।

কুলসুম ১৯৫০ সালে লাহোরে একটি কাশ্মীরি পরিবারে জন্মগ্রহণ করেন। ইসলামিয়া কলেজে পড়াশোনা করেন এবং লাহোরের ফরম্যান খ্রিষ্টান কলেজ থেকে স্নাতক পাস করেন। ১৯৭০ সালে পাঞ্জাব বিশ্ববিদ্যালয় থেকে উর্দু বিষয়ে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন তিনি। একই বছর নওয়াজ শরিফকে বিয়ে করেন।

ব্যবসা এখন আপনার হাতের মুঠোয়। – বিস্তারিত জানুন

আরএম/