শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


সারাদেশে বিএনপির প্রতীকী অনশন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তি, সুচিকিৎসাসহ বিভিন্ন দাবিতে কেন্দ্রঘোষিত দুই ঘণ্টার প্রতীকী অনশন কর্মসূচি পালিত হয়।

আজ বুধবার সকাল ১০টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে অনশন কর্মসূচি শুরু হয়। বেলা ১২ টায় পানি পানের মাধ্যমে অনশন ভাঙেন তারা।

কর্মসূচী থেকে বিনএনপি নেত্রী খালেদা জিয়ার মুক্তির দাবি জানানো হয়। তাকে মুক্তি না দিয়ে দেশে কোন নির্বাচন হবে না বলেও জানান নেতাকর্মীরা।

অনশন কর্মসূচি সকাল ১০টায় শুরু হওয়ার কথা থাকলেও সকাল ৯টার আগেই বিএনপির নেতাকর্মীরা প্রেসক্লাবের সামনে অবস্থান নেন। নেতাকর্মীরা স্লোগানে স্লোগানে মুখর করে রাখেন গোটা প্রেসক্লাব এলাকা।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, আমান উল্লাহ আমান, আতাউর রহমান ঢালী, আবদুস সালাম, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, ইমরান সালেহ প্রিন্স, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, যুবদল ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি রফিকুল আলম মজনু।

এদিকে রাজধানী ঢাকা ছাড়াও দেশের বিভিন্ন জেলাতে এই অনশন কর্মসূচি পালন করছে বিএনপির নেতাকর্মীরা।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি এক মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে বন্দী রয়েছেন খালেদা জিয়া। তার মুক্তি দাবিতে ছয় মাসেরও বেশি সময় ধরে বিভিন্ন শান্তিপূর্ণ কর্মসূচি পালন করে আসছে বিএনপিসহ বিভিন্ন অঙ্গ সংগঠন। সর্বশেষ তার মুক্তির জন্য গত শনিবার সারাদেশে প্রতিবাদ মিছিল এবং সোমবার সারাদেশে মানববন্ধন করেছে বিএনপি।

আপনার ভাবনাকে সহজ করতে এলো বিসফটি। – বিস্তারিত জানুন

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ