বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


আফগানিস্তানে আত্মঘাতী বোমা হামলায় নিহত ২৫, আহত ২০

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম:  আফগানিস্তানের জালালাবাদে এক আত্মঘাতী বোমা হামলায় অন্তত ২৫ জন নিহত হন।এতে আহত হয়েছেন প্রায় ২০জন।ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

খবলে বলা হয়, আজ মঙ্গলবার শহরটি থেকে পাকিস্তান সীমান্তে যাওয়ার এক মহাসড়কে ভীরের মধ্যে এই হামলা চালানো হয়।

এক সপ্তাহের কম সময়ের মধ্যেই এই আত্মঘাতী হামলার ঘটনা ঘটলো। কিছুদিন আগেই রাজধানী কাবুলে এক হামলায় ২০ জন প্রাণ হারিয়েছিলেন। কর্মকর্তারা বলেছেন আগামী নির্বাচনকে কেন্দ্র করে সামনের দিনগুলোতে আরও সহিংসতা বাড়তে পারে।

তবে এখন পর্যন্ত কোনও গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি। এদিকে আফগানিস্তানের চারটি স্থানে তালেবানের হামলায় নিরাপত্তা বাহিনীর ৬০ জন সদস্য নিহত হন।

প্রাদেশিক স্বাস্থ্য বিভাগের মুখপাত্র ইনামুল্লাহ মিয়াকেল বলেন, হাসপাতালে অন্তত ২৫টি মরদেহ আনা হয়েছে। তবে এই সংখ্যা আরও বাড়তে পারে।

আর নানগাহার প্রাদেশিক পরিষদের সদস্য সোহরাব কাদেরি বলেন, হাসপাতালে ৫৬ টি মরদেহ নিয়ে যাওয়া হয়েছে। আহত হয়েছেন আরও ৪৩ জন।

প্রায় ১৭ বছর ধরে চলা আফগান যুদ্ধের ইতি টানার জন্য যুক্তরাষ্ট্র তালেবান যোদ্ধাদের সঙ্গে একটি সমঝোতায় যেতে চাইছে।তবে সমস্যা হচ্ছে তালেবানদের শর্ত নিয়ে।

তালেবান যোদ্ধারা চায় সরাসরি যুক্তরাষ্ট্রের সঙ্গে আলোচনায় বসতে। আর যুক্তরাষ্ট্র চায়, তালেবান যোদ্ধাদের আফগান সরকারের সঙ্গে আলোচনায় বসাতে।

আল-আরাবিয়া উর্দূ

আপনার ব্যবসাকে সহজ করুন। – বিস্তারিত জানুন

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ