শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


লন্ডনে ইসলাহুল মুসলিমীন কনফারেন্স; কুরআন সুন্নাহ ছাড়া মুক্তির পথ নেই

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: দরগাহ মাদরাসা প্রাক্তন ছাত্র পরিষদ ইউ’কে এর উদ্যোগে ৯ সেপ্টেম্বর ২০১৮ইং রবিবার বিকেল ৫ টায় পূর্ব লন্ডনের এশাআতুল ইসলাম ফোর্ডস্কয়ার মসজিদে ইসলাহুল মুসলিমীন কনফারেন্স অনুষ্ঠিত হয়।

পরিষদের সভাপতি মাওলানা হেলাল উদ্দিনের সভাপতিত্বে ও সেক্রেটারি মুফতি বুরহান উদ্দিন ও মাওলানা সৈয়দ তামিম আহমদ এর যৌথ পরিচালনায় শুরুতে পবিত্র কুরআনে কারিম থেকে তিলাওয়াত করেন প্রাক্তন ছাত্র পরিষদের ট্রেজারার মাওলানা শামছুল হক।

কনফারেন্সে বিষয় ভিত্তিক আলোচনা পেশ করেন বিশিষ্ট ইসলামি স্কলার শায়খ মুফতি সাইফুল ইসলাম, শায়খ ডক্টর আবুল হাসান হোসাইন আহমদ, মাওলানা শায়েখ ফায়জুল হক আব্দুল আজিজ, মুফতী আব্দুল মুন্তাকিম, মাওলানা মুজাহিদ আলী।

অন্যান্যদের মধ্যে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন শায়খুল হাদীস মাওলানা ইমদাদুল হক হবিগঞ্জী, শায়খ মাওলানা নুরুল ইসলাম বিশ্বনাথী।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শায়খ মাওলানা আসগর হোসেন, হাফিজ মাওলানা শামছুল হক, মাওলানা জামশেদ আলী, মাওলানা শায়খ মুস্তফা আহমদ, মুফতী শাহ সদর উদ্দিন, মাওলানা সৈয়দ আশরাফ আলী, মাওলানা সৈয়দ মোশাররফ আলী, প্রধান উপদেষ্টা মাওলানা আব্দুল গফফার, প্রাক্তন ছাত্র পরিষদের সিনিয়র সহ সভাপতি হাফিজ মাওলানা মোবারক আলী, মাওলানা আব্দুল কাদির ছালেহ, উপদেষ্টা মুফতি আব্দুল মালিক, মুফতি মাওসুফ আহমদ, মাওলানা মামনুন মহি উদ্দিন, মাওলানা সাদিকুর রহমান, জয়েন্ট সেক্রেটারি মুফতি ছালেহ আহমদ, সহকারী সম্পাদক হাফিজ সাইদুর রহমান, প্রচার সম্পাদক মাওলানা আবু সুফিয়ান, মাওলানা আব্দুল আউয়াল, মুফতি লুৎফুর রহমান বিন্নুরী, হাফিজ মাওলানা আব্দুল আওয়াল, মাওলানা নাজিরুল ইসলাম প্রমুখ।

কনফারেন্সে আলোচকবৃন্দ বলেছেন, মানুষের ইহকালীন কল্যাণ ও পরকালীন মুক্তির একমাত্র পথ হচ্ছে সকল ক্ষেত্রে কুরআন ও সুন্নাহের প্রকৃত অনুসরণ।

কারণ কুরআন ও সুন্নাহের অনুসরণ ছাড়া শান্তি ও মুক্তির আর কোন পথ নেই। মুসলিম উম্মাহ বিভিন্ন কারণে আজ কঠিন সময় অতিক্রম করছে। এই অবস্থা থেকে উত্তরণের জন্য সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কুরআন ও সুন্নাহ কে আকরে ধরতে হবে।

মহানবী হযরত মুহাম্মদ সা. থেকে সাহাবায়ে কেরাম রা. সহ আইম্মায়ে মুজতাহিদদের মাধ্যমে যে দ্বীন ইসলাম আমাদের পর্যন্ত এসে পৌঁছেছে এর অনুসরণ করতে হবে।

আলোচকবৃন্দ আরো বলেছেন, আমাদের পূর্বসূরিরা দ্বীন ইসলামের জন্য কত ত্যাগ ও কুরবানি করেছেন তা বর্ণনার বাইরে। মুহাদ্দীসিন ও ফকিহগণ কত পরিশ্রম করে আমাদের আমলের জন্য ইসলাম বিভিন্ন কঠিন বিষয়গুলোকে সহজ করে দিয়ে গেছেন।

এ সব আমাদের উপর ওনাদের করুনা ও দয়া। এসব বিষয় জানতে ও বুঝতে হক্কনী উলামা মাশায়েখদের সংস্পর্শে সবাইকে আসতে হবে এবং তাদের কথা মেনে আল্লাহওয়ালা জীবন গড়ে তুলতে হবে।

কনফারেন্স দরগাহ মাদরাসা প্রাক্তন ছাত্রদের মধ্য থেকে মুফতি জসিম উদ্দিন, হাফিজ মুস্তাক আহমদ, হাফিজ মাওলানা আশরাফুল মাওলা, হাফিজ আজাদুর রহমান, হাফিজ আহমদ জাকি, হাফিজ মাওলানা লুৎফুর রহমান, মাওলানা নাজমুল হক জাহেদ, ক্বারী মাওলানা আব্দুল মান্নান, হাফিজ মাওলানা রায়হান আহমদ, কারী হাসান আহমদ, মুফতি মুতাহির সিদ্দিক, মুফতি ফয়জুর রহমান কামালি, মাওলানা গোলাম রব, মাওলানা হুসাইন আহমদ, মাওলানা কাওসার আহমদ, মাওলানা শেখ আব্দুস সামাদসহ বিপুল সংখ্যক ইসলাম প্রিয় জনতা অংশ গ্রহণ করেন।

এসে গেল যাদুকরী মাদরাসা ম্যানেজমেন্ট সফটওয়্যার

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ