শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


‘সমকামিতা ইসলাম ও নৈতিকতা বিরোধী জঘন্য অপরাধ’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ভারতের সুপ্রিম কোর্ট সমকামিতাকে বৈধতা দেয়ার কড়া সমালোচনা করে দেশের সর্ববৃহৎ অরাজনৈতিক ধর্মীয় সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও হাটহাজারী মাদরাসার সহযোগী পরিচালক শাইখুল হাদীস আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেছেন, বিকৃত রুচির সমকামিতা ইসলাম ও নৈতিকতা বিরোধী জঘন্যতম অপরাধ৷

সমকামিতা হচ্ছে এমন এক নিকৃষ্ট, জঘন্য, ঘৃণ্য ও অশ্লীল কাজ, যা কল্পনাও করা যায় না।

৮ সেপ্টেম্বর শনিবার সংবাদ মাধ্যমে প্রেরিত এক বিবৃতি এ সব কথা বলেন তিনি৷

আল্লামা বাবুনগরী আরো বলেন,সম্প্রতি ১৫৮ বছরের পুরনো ঔপনিবেশিক আমলের দণ্ডবিধির বিতর্কিত ৩৭৭ ধারা বাতিল ঘোষণা করে ভারতের সুপ্রিম কোর্ট সমকামিতাকে বৈধতা দিয়ে ইসলাম ও নৈতিকতা বিরুধী অপরাধ করেছে৷বিকৃত রুচি ও নিকৃষ্ট মনের মানুষ ছাড়া এমন সমকামীতাকে কেহ বৈধ বলতে পারে না৷

তিনি আরো বলেন, সমকামিতা বা homosexuality ইসলামে সম্পূর্ণ হারাম, কবিরা গুনাহ৷হাদীসে শরীফে রাসূল সা. ইরশাদ করেছেন, যে পুরুষ পুরুষের সাথে নোংরা কাজে লিপ্ত হয়, উভয়ে জিনাকারী সাব্যস্ত হবে। তেমনি যে নারী আরেক নারীর সাথে কুকর্মে লিপ্ত হয় উভয়ে জিনাকারী (ব্যভিচারকারী) সাব্যস্ত হবে।

হাদীসের কিতাব আবূ দাউদ শরীফের ৪৪৬২ নং হাদীস উল্লেখ করে আল্লামা বাবুনগরী বলেন, হাদীস শরীফে সমকামীদের শাস্তির বিধান বর্ণিত আছে,রাসুল সা.বলেছেন, কাউকে সমকাম করতে দেখলে তোমরা উভয়কেই হত্যা করবে’’।

ভিজিট ও সাবস্ক্রাইব করুন আওয়ার ইসলাম টিভি

হিন্দুধর্ম গ্রন্থেও সমকামিদের শাস্তির বিধান রচিত আছে। মনুসংহিতায় উল্লেখ আছে-
‘যদি কোন বয়স্কা নারী অপেক্ষাকৃত কম বয়সী নারীর (কুমারীর) সঙ্গে দৈহিক সম্পর্ক স্থাপন করে, তাহলে বয়স্কা নারীর মস্তক মুণ্ডন করে দুটি আঙ্গুল কেটে গাধার পিঠে চড়িয়ে ঘোরানো হবে’ (Manu Smriti chapter 8, verse 370)

"যদি দুই কুমারীর মধ্যে সমকামিতার সম্পর্ক স্থাপিত হয়, তাহলে তাদের শাস্তি ছিলো দুইশত মূদ্রা জরিমানা এবং দশটি বেত্রাঘাত" (Manu Smriti chapter 8, verse 369).

"দু’জন পুরুষ অপ্রকৃতিক কার্যে প্রবৃত্ত হলে তাদেরকে জাতিচ্যুত করা হবে" (Manu Smriti Chapter 11, Verse 68.)

আল্লামা বাবুনগরী আরো বলেন, শুধু ইসালাম ধর্ম ও নীতি নৈতিকতা থেকে নয় বরং আধুনিক বিজ্ঞান ও ডাক্তারি থিওরি মতেও সমকামিতা বা homosexuality তে অনেক ক্ষতি রয়েছে৷

সমকামিতার দরূন সিফিলিস, গনেরিয়া, প্রস্রাবে ইনফেকশ ও হেপাটাইটিস বি, এইডস ইত্যাদি সহ নানান রোগ হয়৷ সমকামিরা হিউম্যান প্যাপিলোমা ভাইরাস নামক ভয়ানক ভাইরাসে আক্রান্ত হয়।

তিনি আরো বলেন, সমকামীদের সামাজিক ও রাষ্ট্রীয়ভাবে বয়কট করতে হবে৷ এদের দ্বারা সমাজ বিনষ্ট হচ্ছে৷ এই বিকৃত রুচির সমকামিতা বন্ধ করতে না পারলে সমাজে সহিংসতা ও অবাধযৌনতা বৃদ্ধি পাবে৷

আল্লামা বাবুনগরী আরো বলেন, আধুনিক ব্যাক্তি ও সমাজ জীবনে নৈতিকতা দিন দিন অবক্ষয় হচ্ছে৷ আধুনিক সমাজে মুক্ত যৌনচার সভ্য মানুষকে পশুত্বের দ্বারপ্রান্তে দাঁড় করিয়েছে।

বস্তুবাদী সমাজে অশালীন ও অশ্লীল যৌনাচার, নৈতিকতাহীনতার এক ভয়াবহ স্তরে উপনীত হয়েছে। ফলে পরিবার গঠন এবং বিবাহ পদ্ধতি প্রায় যেন বিলুপ্তির পথে। অবাধ যৌনাচারের উপর কোন ধর্মীয় এবং সামাজিক বিধিনিষেধ আরোপ যেন আজকের সমাজে অনগ্রসরতার প্রতীক!

আমরা যাকে সভ্যতা বলে জাহির করতে চাচ্ছি আসলে সেটা যে নৈতিকতার বীভৎসতা, সেই উপলব্ধিটুকুও যেন আজ আমরা হারাতে বসেছি!ভারতের উচিত এই বিকৃত রুচির রায় প্রত্যাহার করা।

বিসফটি – বিস্তারিত জানুন


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ