শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


ক্যান্সার আক্রান্ত আলেমকে আল আমিন সংস্থার একলক্ষ টাকার অনুদান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ইশতিয়াক সিদ্দিকী
হাটহাজারী প্রতিনিধি

বৃহত্তর চট্টলার ঐতিহ্যবাহী সেবামুলক সংগঠন “আল আমিন সংস্থা” বিভিন্ন সময় প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ পরিবার, বন্যাদুর্গত বানবাসী ও দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত চিকিৎসায় সামর্থহীন মানুষদের সবসময় পাশে দাঁড়ায়।

৫ সেপ্টেম্বর (বুধবার) দুরারোগ্যব্যাধি ক্যান্সার আক্রান্ত তরুণ আলেমেদীন মাওলানা শওকত ওসমানের চিকিৎসার জন্য আল আমিন সংস্থার প্রধান কার্যালয়ে সভাপতি মাওলানা মাহমুদুল হাসান ফতেপুরীর সভাপতিত্বে অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে “চিকিৎসা সেবা তহবিল” থেকে তার প্রতিনিধিকে ১ম দফায় একলক্ষ টাকা প্রাদান করা হয়।

আল আমিন সংস্থার সাধারণ সম্পাদক আহসান উল্লাহর সঞ্চালনায় সংক্ষিপ্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংস্থার সিনিয়র সহসভাপতি মাওলানা আনাস মাদানী, সাংগঠনিক সম্পাদক মাওলানা হবিবুল হক বিন খালেদ, মাওলানা কাজি শফিউল্লাহ, সমাজ কল্যাণ সম্পাদক মাওলানা আবুল হাশেম, বাণিজন্য সম্পাদক হাফেজ মাওলানা ওসমান সিকদার, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক হাফেজ রিজোয়ান আরমান, মাওলানা আবদুস সালাম, হাজী জসিমুদ্দীন প্রমুখ।

বক্তাগণ বলেন, আল আমিন সংস্থা আস্থা,ভালোবাসা ও সহযোগিতা অসহায় মানুষের পাশে দাঁড়ানো তথা সহযোগিতা প্রদানের মাধ্যমে সমাজে নতুন ধারা সৃষ্টি হবে। আল আমিন সংস্থার সামাজ উন্নয়নমূলক কর্মকান্ডের মাধ্যমে যুব সমাজের মাঝে সহানুভুতিশীল হওয়ার প্রবণতা বাড়াবে।

বক্তারা আরো বলেন, আল আমিন সংস্থার মতো সামাজিক সংগঠনগুলো এভাবে অসহায় অসুস্থ মানুষের চিকিৎসায় এগিয়ে আসলে আর কেউ বিনাচিকিৎসায় অকালে মরে যাবেন না। তাই সবাইকে সামাজিক দায়িত্ববোধ থেকে আসাহায় মানুষের পাশে দাড়ানোর সাংস্কৃতি চালু করতে হবে।

সাধারণ সম্পাদক আহসান উল্লাহ জানান, আমরা যখন শুনেছি তরুন আলেম মাওলানা শওকত ওসমান তার সবটুকু সহায় সম্বল শেষ করেও টাকার অভাবে ভারতে চিকিৎসা করতে গিয়ে ফেরৎ আসেন তখনি আমরা আল আমিন সংস্থার পক্ষ হতে আল আমিন সংস্থা প্রায় মাসখানেক পূর্বে মাওলানা শওকত ওসমানের চিকিৎসার জন্য একটি “চিকিৎসা তহবিল” গঠন করি।

সমাজের সর্বস্তরের মানুষ আল আমিন সংস্থার আহবানে সাড়া দিয়ে এ তহবিলে অনুদান প্রদান করতে থাকে। উক্ত তহবিল হতে আজকে আমরা প্রথম দফায় তার একলক্ষ টাকা প্রদান করেছি। পরবর্তিতে আরো প্রদান করা হবে।

তিনি বলেন, চিকিৎসক জানিয়েছেন তার চিকিৎসার জন্য আরো ১৫ লক্ষ টাকা প্রয়োজন। সমাজের বিত্তবান ও সর্বস্তরের মানুষের প্রতি ক্যান্সার আক্রান্ত মাওলানা শওকত ওসমানের চিকিৎসার সাহায্যের হাত বাড়ানোর জন্য আহবান জানাচ্ছি ।

সিরিয়া সংকট সমাধানে ত্রিপক্ষীয় বৈঠক ‘গুরুত্বপূর্ণ’ : এরদোগান

বিসফটি – বিস্তারিত জানুন

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ