শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


আমাদের বাদ দিয়ে জাতীয় ঐক্য প্রক্রিয়া‌ হাস্যকর: কাদের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বাংলাদেশে সবচেয়ে বড় রাজনৈতিক দল আওয়ামী লীগ।আমাদের দল আওয়ামী লীগের মতো বড় ভোটার দলকে বাদ দিয়ে, জাতীয় ঐক্য প্রক্রিয়া‌ গঠন করা রাজনৈতিক অঙ্গনে হাস্যকর বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। নির্বাচনকালীন সরকার নিয়ে ওবায়দুল কাদের বলেন, নির্বাচনকালীন সরকার কখন ও কেমন হবে প্রধানমন্ত্রী ছাড়া কেউ জানেন না।

বৃহস্পতিবার সকাল ১০টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে রাজশাহী আওয়ামী লীগের সঙ্গে মতবিনিময়ের সময় ওবায়দুল কাদের এসব কথা বলেন।

তিনি বলেন, জাতীয় ঐক্য নয়, সাম্প্রদায়িক ঐক‍্যের মেরুকরণ। আওয়ামী লীগ জনগণের ঐক্য বিশ্বস্ত, জাতীয় ঐক্যের নয়। প্রয়োজন হলে আওয়ামী লীগ জাতীয় ঐক্যের ডাক দিবে।

জনপ্রিয়তার ভিত্তেই নমিনেশন দেয়া হবে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, দলীয় ক্ষমতা বা মন্ত্রী এমপি দেখে নমিনেশন দেয়া হবে না। নমিনেশন দেয়া হবে যার যার এলাকার নিজেরিয়তার ভিত্তিতে। রাজনীতিতে ও গণতন্ত্রের জন্য প্রতিযোগিতা থাকা ভালো , তবে ক্ষমতার জন্য নিজের মধ্যে প্রতিযোগিতা না করার আহ্বান জানান।

দিনাজপুর ও বরগুনায় নিজ দলীয় দুই সংসদ সদস্যকে অবাঞ্ছিত ঘোষণা করে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের একটি অংশ। এ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, এভাবে অবাঞ্ছিত করার এখতিয়ার কারো নেই।

তিনি বলেন, কারো অভিযোগ থাকলে সেটি কেন্দ্রে দায়িত্বশীল যুগ্ম সাধারণ সম্পাদককে জানাতে হবে। আর কোথাও জানিয়ে কাজ না হলে, আমাকে বলতে হবে। এটি কোনোভাবেই সহ্য করা হবে না।

এসময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, খালিদ মাহমুদ চৌধুরী, দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর প্রমূখ।

সিরিয়া সংকট সমাধানে ত্রিপক্ষীয় বৈঠক ‘গুরুত্বপূর্ণ’ : এরদোগান

বিসফটি – বিস্তারিত জানুন

আরএম/


সম্পর্কিত খবর