বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


মারকাযুল ফুরকান ফাউন্ডেশনের স্কুল শাখা চালু হচ্ছে শিগগির

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সমাজের চলমান চাহিদার দিকে লক্ষ রেখে মারকাযুল ফুরকান ফাউন্ডেশন বাংলাদেশ চালু করছেন স্কুল শাখা।

মারকাযুল ফুরকান শিক্ষা পরিবারে চলতি বছর থেকেই উদ্বোধন হতে যাচ্ছে এ শাখা। মারকাযুল ফুরকান আইডিয়াল স্কুল নামে নভেম্বর থেকেই শুরু হচ্ছে এর পথচলা।

রাজধানীর মুগদা এলাকার ঝিলপাড়ে (মুগদা মেডিকেলের পাশে) অবস্থিত স্কুলটির ভর্তি কার্যক্রম আগামী নভেম্বর থেকে শুরু হবে ইনশাআল্লাহ। প্রতি ক্লাসে ১৫জন শিক্ষার্থী ভর্তি নেওয়া হবে, প্লে থেকেই ছেলে-মেয়ে আলাদা ক্লাস করবে, ছেলেদের জন্য পুরুষ মেয়েদের জন্য মহিলা শিক্ষিকা থাকবে।

জানা যায়, স্কুলটি পরিপূর্ণ ইংলিশ ও বাংলা ভার্সনে চালু হচ্ছে, স্কুলটি শারিরিক ও মানসিক নির্যাতনমুক্ত, শিক্ষার্থীরা আদর ভালোবাসা মাতৃস্নেহ ও খেলাধুলার মধ্যেই শিখবে।

এ-স্কুলের শিক্ষার্থীরা স্কুল সিলেবাসের পাশাপাশি কুরআন শরিফ পরিপূর্ণ নাযেরাসহ ৩০নং পারা ও আমলি বিশেষ বিশেষ সুরাগুলো মুখস্ত করানো হবে। নামায, হালাল-হারাম, ইসলামের আহকাম-আরকান, ৪০হাদীস মুখস্থ করনসহ ইসলামের মৌলিক শিক্ষা এখান থেকেই শিক্ষার্থীরা পাবে।

মারকাযুল ফুরকান আইডিয়াল স্কুলের প্রতিষ্ঠাতা হাফেজ মাওলানা মোশাররফ হোসাইন মাহমুদ বলেন, প্রতিষ্ঠানটির লক্ষ প্রতিটি কোমলমতি শিশুকে সাধারণ শিক্ষার পাশাপাশি ইসলামের মৌলিক শিক্ষা প্রদান করা।

তিনি বলেন, আমরা প্রতিটি শিক্ষার্থীকে এমন ভাবে ক্লাসেই তৈরি করবো যাতে করে তার কোচিংয়ের কোনো প্রয়োজন হবে না ইনশাল্লাহ।

উল্লেখ্য, আবাসিক-অনাবাসিক দুই সুবিধাতেই চালু হচ্ছে মারকাযুল ফুরকান আইডিয়াল স্কুল।

যোগাযোগ: ৫৫ উত্তর মুগদা, ঝিলপাড়, ঢাকা। ফোন: ০১৬৮২৫৪০৬৬২, ০১৯৬৮৮৭৭০২২

বিসফটি – বিস্তারিত জানুন

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ