শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


চাকরি খুঁজে দিচ্ছে গুগল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: চাকরি খোঁজার নতুন ফিচার যুক্ত হয়েছে গুগল সার্চে। এতে বাংলাদেশ, পাকিস্তান ও শ্রীলঙ্কার চাকরির সন্ধানদাতা ওয়েবসাইটগুলো থেকে তথ্য নিয়ে চাকরিপ্রার্থীদের জন্য সার্চ ফল দেখাবে। গুগলের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিভিন্ন ওয়েবে তালিকাবদ্ধ চাকরির তথ্যগুলো সমন্বিতভাবে গুগল সার্চ অপশনে থাকবে। পছন্দের চাকরির ওপর ক্লিক করলে সংক্ষিপ্ত আকারে বিভিন্ন তথ্য দেখা যাবে। সেখান থেকে বিস্তারিত লিংকে গিয়ে আবেদনের সুযোগ থাকবে।

‘পার্টটাইম জব’, ‘সফটওয়্যার ডেভেলপার জব’, ‘কনস্ট্রাকশন জবস’ কিংবা এ ধরনের যেকোনো ক্যাটাগরির চাকরি খোঁজার ক্ষেত্রে অভিনব এক অভিজ্ঞতা উপভোগ করতে পারবেন চাকরিপ্রার্থীরা।

তালিকাবদ্ধ যেকোনো একটি চাকরির উপর ক্লিক করলেই সংক্ষিপ্ত আকারে বিভিন্ন তথ্য যেমন- জব টাইটেল, লোকেশন, ফুলটাইম/পার্টটাইম ও অন্যান্য আরো তথ্য দেখার পাশাপাশি উক্ত জব সম্পর্কিত জরুরি ওয়েবলিংক, মতামত, রেটিং, চাকরির প্রকৃত উৎস এমনকি চাকরিপ্রার্থীর বাসা থেকে কর্মস্থলের যোগাযোগ ব্যবস্থা প্রদর্শন করবে গুগল।

এরপর সেখান থেকে চাকরিপ্রার্থীকে নিয়ে যাবে চাকরিটির প্রকৃত ওয়েবলিংকে যেখানে বিস্তারিতভাবে উক্ত চাকরির তথ্য দেয়া আছে এবং যেখান থেকে চাকরিটির জন্য আবেদন করা যাবে।

একেকজনের একক চাহিদা অনুযায়ী অসংখ্য টুল ব্যবহার করেছে গুগল।  মোবাইল এবং ডেস্কটপ থেকে সহজেই চাকরি খোঁজার কাজটি সম্পন্ন করা যায়।

স্মার্ট ফিল্টারে চাকরির ধরন, লোকেশন, নিয়োগের তারিখ, চাকরিদাতা প্রতিষ্ঠানের ধরন উল্লেখ করে নিজের মতো করে সার্চ ফিচারটি সেট করা যাবে। সার্চের ফলাফল থেকে প্রাপ্ত তালিকা অনলাইনে বন্ধু-বান্ধবের সঙ্গে আদান-প্রদানের সুযোগও রাখা হয়েছে।

এছাড়া সেট করা সার্চ ফিচার ব্যবহারকারীকে তার উপযুক্ত চাকরির নোটিফিকেশন অ্যালার্টের মাধ্যমে প্রদান করতে সক্ষম।

আরও পড়ুন: বিয়ের পর হানিমুন: ইসলাম কী বলে?

বিসফটি – বিস্তারিত জানুন

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ