বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


খালেদার মুক্তির দাবিতে বিএনপির ২ দিনের কর্মসূচী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। প্রথমদিন মানববন্ধন ও দ্বিতীয়দিন দুই ঘণ্টা প্রতীকী অনশন করবে দলটি।

বুধবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন।

শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মানববন্ধন করবেন বিএনপির নেতা-কর্মীরা। সারা দেশের জেলা ও মহানগর সদরেও এই মানববন্ধন কর্মসূচি পালিত হবে।

এ ছাড়া ১২ সেপ্টেম্বর গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চ অথবা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে প্রতীকী অনশন করবে বিএনপি। ওই দিন সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ঢাকাসহ সারা দেশের জেলা ও মহানগর সদরে অনশন কর্মসূচি চলবে বলে জানিয়েছে বিএনপি।

আরও পড়ুন: বিয়ের পর হানিমুন: ইসলাম কী বলে?

এসময় রুহুল কবির রিজভী বলেন, ‘খালেদা জিয়াকে মিথ্যা সাজানো মামলায় জড়িয়ে দিয়ে নিম্ন আদালতকে ব্যবহার করে সাজা দিয়েও মনের ঝাল মিটছে না। নিম্ন আদালতকে ব্যবহার করে আবারও গোপন বিচার প্রক্রিয়ায় তাঁকে হয়রানি করতে ষড়যন্ত্রে মেতে উঠেছে।

খালেদা জিয়ার বিচারকাজ পরিচালিত হবে নাজিমুদ্দিন রোডের পুরোনো কারাগারে, যা আইনের পরিপন্থী ও স্বাধীন বিচার বিভাগের সার্বজনীন নীতিকে অমান্য করা। কারাগারে লোকচক্ষুর অন্তরালে আদালত ক্যাঙ্গারু কোর্টেরই দৃষ্টান্ত। এ সমস্ত আদালতে গায়েবি নির্দেশ আসে।’

তিনি বলেন, ‘রাজধানীসহ সারা দেশেই চলছে মামলার ছড়াছড়ি, গ্রেফতার ও আসামি করার হিড়িক। এমনকি যেসব বিএনপি নেতারা দেশে নেই বা অনেকে হজ পালন করতে মক্কায় অবস্থান করছেন, তাঁদের নামেও মামলা দেওয়া হয়েছে।

এতে সুস্পষ্টভাবে প্রমাণিত হয়, সরকার বিরোধীদলের বিরুদ্ধে বিনা কারণে দমননীতির অংশ হিসেবে মামলা দায়ের করে এবং সে মামলায় গ্রেফতার করে। সরকার অজানা আশঙ্কায় বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের অন্যায়ভাবে গ্রেপ্তার করে কারাগার ভরে ফেলেছে।’

বিএনপির মুখপাত্র বলেন, ‘বর্তমান অবৈধ সরকার বিদ্বেষ ও উগ্রতা দিয়ে মামলা-হামলা-গ্রেফতারের মাধ্যমে বিরোধীদলের ওপর দমনপীড়ন চালিয়ে ভোটারবিহীন বেআইনিভাবে ক্ষমতায় চিরকালীন থাকাটা নিশ্চিত করতে চাইছে।’

বিসফটি – বিস্তারিত জানুন

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ