শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


পাকিস্তানের ১৩তম প্রেসিডেন্ট হলেন ড. আরিফ আলভি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম: পাকিস্তানের তেহরিকে ইনসাফের নেতা ড. আরিফ আলভি ইসলামিক রিপাবলিক অফ পাকিস্তানের ১৩ তম রাষ্ট্রপতি হিসাবে নির্বাচিত হয়েছেন।

চূড়ান্ত ফলাফল ঘোষণার পর ডেইলি পাকিস্তানের বরাতে এ খবর পাওয়ার গেছে।

ডেইলি পাকিস্তানের বরাতে জানা যায়, ড. আরিফ আলভি জাতীয় পরিষদের ২১২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। মাওলানা ফজলুর রহমান পেয়েছেন ১৩১ ভোট এবং এজাজ আহসান ৮১।

বেলুচিস্তান অ্যাসেম্বলিতে ৬১ টির মধ্যে ৬০ জন ভোট দেন, এনএবি নেতা সানাউল্লাহ জাহরি ভোট দেননি। বেলুচিস্তান পরিষদের ৪৫টি ভোট আরিফ আলভি পেয়েছেন, মওলানা ফজলুর রহমান পেয়েছেন ১৫টি, এতেজাজ আহসান কোনো ভোট পাননি।

বিধানসভা কেন্দ্র সূত্র অনুযায়ী, সিন্দ প্রদেশে এতেজাজ আহসান পাল্লা ভারি ছিলো। তিনি ১০০ ভোট পেয়েছেন। এদিকে আরিফ আলভি ২২, আরিফ আলভি ৫৬ভোট, মাওলানা ফজলুর রহমান পেয়েছেন ১ ভোট।

খাইবার পাখতুনখাওয়া প্রদেশের রাজ্যসভার মোট ১০৯ ভোটের মধ্যে আলভি ৭৮, ফজলুর রহমান ২৬ এবং আহসান পেয়েছেন ৫ ভোট।

পাকিস্তানের নয়া প্রেসিডেন্ট কে এই আলভী?

নির্বাচিত হওয়ার পর এক প্রতিক্রিয়ায় আলভি বলেন, আমি আল্লাহ'র কাছে কৃতজ্ঞ যে পিটিআইয়ের মনোনীত প্রার্থী এই নির্বাচনে জয়ী হয়েছে। আমি ইমরান খানের কাছেও কৃতজ্ঞ যে তিনি আমাকে এতবড় একটি দায়িত্বের জন্য মনোনয়ন দিয়েছেন।

নবনির্বাচিত এই প্রসিডেন্ট বলেন, আজ থেকে আমি শুধু পিটিআইয়ের মনোনীত রাষ্ট্রপতি নই। আমি এখন পুরো জাতির ও সব দলের রাষ্ট্রপতি। আমার কাছে সব দলের সমানাধিকার থাকবে। আমি আমার দায়িত্ব পালনে সবসময় সতর্ক থাকবো।

সূত্র: ডেইলি পাকিস্তান

ব্যবসার নিয়ে জটিলতার দিন শেষ – বিস্তারিত জানুন

‘বর্তমানে ইসলামিক স্কুল নির্মাণ মসজিদ নির্মাণ থেকেও গুরুত্বপূর্ণ’
তালাকের মহামারি; সমাজের দুই বাহুর ভাবনা!

এটি/আওয়ারইসলাম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ