মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


ইভিএমে ফের ক্ষমতায় আসার স্বপ্ন পূরণ হবে না: মুফতি ওয়াক্কাস

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর সভাপতি মুফতি মুহাম্মদ ওয়াক্কাস ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর সমালোচনা করে বলেছেন, আমেরিকা, ব্রিটেন, জার্মানি, সুইডেনসহ বিশ্বের বিভিন্ন দেশ এ পদ্ধতি বাতিল করেছে।

ত্রুটির কারণে ভারতের হাইকোর্টও এটি ব্যবহারের বিপক্ষে রায় দিয়েছে। সেই ইভিএম এর প্রতি সরকারের অধিক আগ্রহ দেখে জনমনে শঙ্কা সৃষ্টি হচ্ছে।  দেশের মানুষ রহস্যাবর্তিত কোন পাতানো নির্বাচন মেনে নিবে না।

জমিয়ত মহাসচিব মুফতি শেখ মুজিবুর রহমান, ইসলাম ও দেশ বিরোধি সকল ষড়যন্ত্রের মোকাবেলায় ছাত্র সমাজকে অগ্রণী ভূমিকা পালন করার আহবান জানিয়ে বলেছেন, দেশের সর্বস্তরের ছাত্র জনতার কাছে ইসলামে শ্বাসত সুন্দর বাণী তুলে ধরতে মেধা ও যোগ্যতার স্বাক্ষর রাখতে হবে।

দেশের চরম এ সংকটকালে ইসলামী ও জাতীয়তাবাদী শক্তির ঐক্যবদ্ধ প্রয়াসকে সুসংহত করতে ছাত্র সমাজকে এগিয়ে আসতে হবে।

সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা গোলাম মহি উদ্দিন ইকরাম বলেন, আরপিও সংশোধন করে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণের বিধান প্রয়োগ করে ডিজিটাল কারচুপির সুযোগ করে দেওয়ার জন্য নির্বাচন কমিশন চক্রান্ত করছে।

‘আমরা সব সময় চেয়েছি শেখ হাসিনাকে ইসলামের কাজে লাগাতে’

বিগত তিন সিটির নির্বাচনে ইভিএম প্রয়োগ করা কেন্দ্রগুলোতে ডিজিটাল কারচুপি হয়েছে। একটি বিশেষ মহলকে সুবিধা দিতে ইসি একাদশ জাতীয় নির্বাচনে ইভিএম পদ্ধতি ব্যবহার করতে চাচ্ছে।

আজ বিকালে পল্টনস্থ দলীয় কার্যালয়ে ছাত্র জমিয়ত বাংলাদেশ এর দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় নেতৃবৃন্দ এসব কথা বলেন।

ছাত্র জমিয়ত সভাপতি তোফায়েল গাজালির সভাপতিত্বে ও এম বেলাল আহমদ চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন জমিয়ত মহাসচিব মুফতি শেখ মুজিবুর রহমান, সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা গোলাম মহিউদ্দিন ইকরাম, মুফতি জাকির হোসাইন খান, মাওলানা ওয়ালী উল্লাহ আরমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাওলানা জয়নাল আবেদীন, মাওলানা আতাউর রহমান, শাব্বির আহমদ রাজী, আব্দুল হাফিজ, রেজাউল হক, নিজাম উদ্দিন আল আদনান প্রমুখ।

– ক্লিক বিসফটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ