শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


তোমাদের মাধ্যমেই আমেরিকা ইসলামকে দেখবে : নোমান আলী খান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

নোমান আলী খান
কুরআন গকেষক

আমি সম্প্রতি এক অসাধারণ যুবক ছেলের গল্প শুনেছি। সে ব্যায়াম করার জন্য একটি জিমে যেত। আপনারা জিম সম্পর্কে জানেন, সেখানে সব ধরণের ছেলে মেয়েদের আনাগোনা চলে। এই মুসলিম ছেলেটিও জিমে যেত। কিন্তু সে তার চোখ নিচু করে রাখতো সব সময়। সবসময়।

আর রিসেপশনে একটি মেয়ে বসতো। সাধারণত রিসেপশনের মেয়েরাও শালীন পোশাক পরে না। তো, রিসেপশনে মেয়েটি তার কার্ড বা দরকারি কাগজপত্র চেক করতো। কিন্তু সে সবসময় চোখ নিচু করে রাখতো, কখনো মেয়েটির দিকে তাকাতো না। ছেলেটি প্রতিদিন এভাবে আসতো, কখনো তার দিকে তাকাতো না।

যেহেতু সে রিসেপশনে চাকরি করে, মেয়েটি ভালো করে জানে জিমে প্রবেশ করেই একটা পুরুষ কী করে। সে ভালো করে জানে তারা কিভাবে তার দিকে তাকায়। আর মেয়েটি জানে যে, এই ছেলেটি তার দিকে তাকায় না।

এভাবে প্রায় চার মাস পর মেয়েটি একদিন জিজ্ঞেস করলো - 'কেন তুমি আমার দিকে তাকাও না?' ছেলেটি বললো - 'আমি পারবো না। আমাকে হয় আল্লাহর কথা শুনতে হবে নয়তো আমার প্রবৃত্তির কথা। এই দুইটার যে কোনো একটা। আর আমি আল্লাহতে বিশ্বাস করি, আমার পক্ষে তাকানো সম্ভব নয়।'

এই ঘটনার পর ছেলেটি জিমে যাওয়া বন্ধ করে দিলো। কারণ মেয়েটি যেহেতু তার সাথে কথা বলেছে, সে ভাবলো, এখানে কোনো ফিতনাহ সংঘটিত হয়ে যেতে পারে। সে জিমে যাওয়া বন্ধ করে দিলো।

পরবর্তীতে মেয়েটি এই ঘটনার কথা জানিয়েছিল। কারণ সে ইসলাম গ্রহণ করেছিল। এই ঘটনার পর মেয়েটি ইসলাম নিয়ে পড়াশোনা শুরু করলো। এই যুবক ছেলেটির সৎ চরিত্রের মুগ্ধ হয়ে মেয়েটি ইসলামের প্রতি আগ্রহী হয় উঠেছিল। সুবহানাল্লাহ।

এখানে যে যুবক ছেলেরা আছো বয়স্কদের চেয়ে তোমরা সমাজের সাথে বেশি মেলা-মেশা করো। বয়স্করা একটি নিদৃষ্ট পরিমণ্ডলের মাঝে আবদ্ধ থাকেন। তোমরা মার্কেটে যাও, ক্যাম্পাসে যাও, তোমরা বিভিন্ন জায়গায় আড্ডা দিতে যাও। তোমরা আমেরিকার সাথে মিশো। তোমাদের মাধ্যমেই আমেরিকা ইসলামকে দেখবে।

তোমরা যদি ইসলাম প্রদর্শন করতে না পারো, তোমাদের চরিত্রে যদি ইসলাম না থাকে তাহলে আমেরিকা কখনো জানবে না ইসলাম কী। (ফেসবুক থেকে সংগৃহীত)

আরও পড়ুন-

একজন আত্মবিশ্বাসী বালকের গল্প
আল্লাহ বলেছেন তাঁর সাথে ব্যবসা করলে প্রফিট হবে পাক্কা ১০ গুণ!
পরিতৃপ্তির ছোট্ট এক গল্প!

আরএম/

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ