শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


২৭ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আগামী ২৭ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হতে পারে বলে জানা গেছে। ইতোমধ্যেই নির্বাচন-সংক্রান্ত ৮০ ভাগ কাজ শেষ হয়েছে।

নির্বাচন কমিশনের (ইসি) পক্ষ থেকে এখনো দিন তারিখ ঠিক করা না হলেও ক্ষমতাসীন কয়েকটি সূত্র মিডিয়াকে এ তারিখ নিশ্চিত করেছে।

সূত্রটি জানায়, আগামী ২৭ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের বিষয় নিয়ে নির্বাচন কমিশন সিদ্ধান্ত চূড়ান্ত করেছে।

আগামী ডিসেম্বর মাসের শেষ সপ্তাহে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কথা সম্প্রতি জানিয়েছেন ইসি। তবে ইসির পক্ষ থেকে কোনো তারিখ উল্লেখ করা হয়নি।

ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, আসন্ন সংসদ নির্বাচনের ৩০০ আসনে জন্য ৪০ হাজার ৬৫৭টি ভোটকেন্দ্রের খসড়া তালিকা করেছে ইসি। এর মধ্যে সম্ভাব্য ভোটকক্ষ নির্ধারণ করা হয়েছে দুই লাখ ৪ হাজার ৪৫৩টি।

তিনি বলেন, আগামী ৬ সেপ্টেম্বর খসড়া ভোটকেন্দ্রের তালিকা চূড়ান্ত করা হবে। তফসিল ঘোষণার পর আসন অনুসারে ভোটকেন্দ্রের তালিকা গেজেট আকারে প্রকাশ করবে নির্বাচন কমিশন।

সৌদির কঠোর সমালোচনা; মরক্কোর খতিব বরখাস্ত

জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে ইতোমধ্যেই সরব হয়ে উঠেছে সব পক্ষ। মাঠে নেমেছেন প্রচার প্রচারণায়। চলছে জোট মহাজোটেরও তৎপরতা।

নির্বাচন বিষয়ে নেতারা বলছেন, সংবিধান অনুযায়ী সঠিক সময়ে নির্বাচন হবে। নির্বাচনের দিনক্ষণ নিয়ে আওয়ামী লীগের শীর্ষ নেতারা একে অপরের সঙ্গে আলোচনা করছেন। সবকিছু ঠিক থাকলে ২৭ ডিসেম্বরই চূড়ান্ত হবে বলে জানা যায়।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ