শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


‘এ সরকারের অবসানের জন্য সবাই আজ ঐক্যবদ্ধ’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বিএনপি'র স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, যারাই গণতন্ত্র পছন্দ করে তারা দেশে গণতন্ত্র ফেরাতে প্রস্তুত। একটা জাতীয় ঐক্য হবে। কারণ আমরা গুম দেখতে চাই না। হত্যা, অপহরণ দেখতে চাই না।

তিনি বলেন, বর্তমান সরকারের অবসান ঘটানোর জন্য বাংলাদেশের মানুষ আজকে প্রস্তুত। তারা সবাই ঐক্যবদ্ধ হচ্ছে।

শুক্রবার (৩১ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাবে ইয়ুথ ফোরামের আয়োজনে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মওদুদ আহমেদ বলেন, যখন কোটা আন্দোলন ও নিরাপদ সড়কের দাবিতে ছাত্ররা আন্দোরন করলো সবাই বললো খুব ভাল। সরকারও বললো ভালো। দুই চারদিন যাওয়ার পর তাদের ওপর সরকার চড়াও হলো। গ্রেফতার করা শুরু করল।

একই ভাবে কামাল হোসেনরা যখন জাতীয় ঐক্য নিয়ে আলোচনা শুরু করল সরকার বললো ভালো। গণতন্ত্রের জন্য ভালো আলোচনা। কিন্তু এখন ঐক্য বেড়ে সামনের দিকে যাচ্ছে তাই সরকারের ভেতর ভয় ঢুকে গেছে।

তিনি বলেন, হয়তো এই ভয়ে সরকার আবার গ্রেফতারের খেলা খেলবে কিন্তু তারা এবার এসব করতে পারবে না। কারণ মানুষ এখন ঐক্যবদ্ধ। তারা দেশে শান্তির জন্য লড়তে চায়।

ইভিএম নিয়ে তিনি বলেন, যতই আরপিও সংশোধন করুন, আর মিথ্যাচার করুন এবার আর অত্যাচার করতে পারবেন না। অন্যায় করে পার পাবেন না। বাংলাদেশের মানুষ আজকে প্রস্তুত হয়েছে সরকারের অবসান ঘটানোর জন্য।

তিনি বলেন, এখন বাংলাদেশে একটি মাত্র ইস্যু। এখানে মানুষের স্বাধীনতা নাই, কথা বলার অধিকার নাই, দেশে গণতান্ত্রিক ব্যবস্থা নাই। এগুলো ফিরিয়ে আনা এখন একমাত্র কাজ।

ইয়ুথ ফোরামের উপদেষ্টা কৃষিবিদ মেহেদী হাসান পলাশের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন বিএনপির ভাইস-চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আযম খান, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, নোয়াখালী বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল্লা আল বাকী, জাতীয় নাগরিক মঞ্চের সভাপতি ইসমাইল তালুকদার খোকন, শাহবাগ থানা কৃষকদলের সভাপতি এম জাহাঙ্গীর আলম, ওলামা দলের নেতা শাহ মো. মাসুম বিল্লাহ প্রমুখ।

এখন ব্যবসার হিসাব হবে সফটওয়ারে – বিস্তারিত জানুন

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ