শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


উলামায়ে কেরামকে ঐক্যবদ্ধভাবে বাতিলের মুকাবেলা করতে হবে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: নাটোর জেলার সিংড়া মহেশচন্দ্রপুর মাদরাসায় অনুষ্ঠিত হয়েছে দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী, হামিউস সুন্নাহ মেখল এবং জামিয়া ওবাইদিয়া নানুপুর থেকে ফারেগীন উলামায়ে কেরাম এবং বর্তমান অধ্যয়নরত তালিবুল ইলমদের ইজতেমা অনুষ্ঠিত হয় রোববার।

ইজতেমায় দারুল উলূম হাটহাজারী'র মহা-পরিচালক,হেফাজতে ইসলাম বাংলাদেশের সম্মানিত আমির,শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমাদ শফী এর সুযোগ্য খলিফা মুফতি আহমাদ মোস্তফা নাটোরী
সমাপনী বক্তব্যে ঐক্যবদ্ধভাবে বাতিলের মুকাবেলা করতে উলামায়ে কেরামের প্রতি উদাত্ত আহ্বান জানান।

তিনি বলেন,আমাদের নাটোর জেলায় অনেক বাতিল ফেরকার শক্ত অবস্থান।তারা জোরেসরে তাদের মিশন চালিয়ে যাচ্ছে কেমন পিছিয়ে আছি আমরা আহলে হকরা।

আপনারা জানেন! নাটোরে কাদিয়ানী, খ্রিস্টান মিশনারী,আহলে হাদীস, মৌদূদীবাদী, মাজার পূজারি,পীর নাম ধারণকারী কিছু ভন্ড সরলমনা মুসলিম ভাইদের ঈমান নষ্ট করছে,টাকা পয়সার লোভ দেখিয়ে খ্রিস্টান বানাচ্ছে, সহি আকিদা বিশ্বাস ধ্বংস করছে,মাজারে সেজদা দিয়ে শিরিক করতে বাধ্য করছে, বিদআদ, রুসুমাতে লিপ্ত করছে।

এ পরিস্থিতিতেও যদি আমরা ঘরে বসে থাকি তাহলে অদূর ভবিষ্যতে আহলে হকরা কোণঠাসা হয়ে পড়বে। এখন সময় এসেছে উলামায়ে কেরামকে ঐক্যবদ্ধ হবার।

উলামায়ে কেরামকে ঐক্যবদ্ধভাবে বাতিলের মুকাবেলা করতে হবে।আমরা হাটহাজারী,নানুপুর ও মেখল থেকে ফারেগীন উলামায়ে কেরাম যদি ঐক্যবদ্ধভাবে এই মিশন নিয়ে সামনে অগ্রসর হই তাহলে ইনশাআল্লাহ বাতিল ফেরকা নাটোর থেকে লেজ গুটিয়ে পালাতে বাধ্য হবে।

ইজতেমায় হা.মাও.শরীফুল ইসলাম ও মাও.শরীফ মাঝদীঘার যৌথ পরিচালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন,বগুড়া ফুলতলা মাদরাসার সিনিয়র উস্তাদ,হযরত হা.মাও. ইলিয়াস হুসাইন।

সিংড়া দারুল কুরআন মাদরাসার প্রতিষ্ঠা হাফেজ মাও. ইসরাফিল সাহেব, মহেশচন্দ্রপুর মাদরাসার মুহতামিম হাফেজ মাও.আ. মোমিন সাহেব,সিরাজগঞ্জ মদিনাতুল উলূম মাদরাসা শিক্ষক মাও. বেলাল সাহেব,মুফতী ইবরাহীম খলিল নাটোরী, মাও. আলমগীর হোসাইন পরিচালক বলিয়াবাড়ী মাদরাসা,মুফতি আতিকুর রহমান,মাও.মাহদী হাসান।

মাও. মুখলেছুর রহমান খতিব নাটোর কেন্দ্রীয় কোট মসজিদ,মাও.খলিল খতিব আচোলকোট জামে মসজিদ, মাও.মুফতী রাকিবুল হাসান,মাও. আল-আমীন, মাও. সাজেদুর রহমান,মাও. খলিলুর রহমান,মাও. আরিফুল ইসলাম, মাও. আতিকুর রহমান,মাও.আবু জর,মুফতী ফয়জুল্লাহ, মাও. শিহাব উদ্দীন সহ আরও অনেকে।

আরো পড়ুন–
তুরস্ক বিশ্বরেকর্ড করলো রকেট উৎপাদনে
মানসিক হাসপাতালে শত শত ইসরায়েলি সেনাকে ভর্তি করতে হচ্ছে
ধর্ষণের কারনে চার্চে যাওয়া কমেছে ২০ শতাংশ, প্রতিবাদের মুখে পোপ

ব্যবসার হিসাব নিকাশ এখন হাতের মুঠোয়- ক্লিক

এটি/আওয়ার ইসলাম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ