শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


সৌদি আরব মুসলিম বিশ্বের হৃদয় : বাদশাহ সালমান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

রকিব মুহাম্মদ
আওয়ার ইসলাম

সৌদি বাদশাহ শাহ সালমান ইবনে আবদুল আজিজ সৌদি আরবকে মুসলিম বিশ্বের হৃদয় বলে অভিহিত করেছেন। তিনি বলেন, মধ্যপন্থী ইসলামের ব্যাখ্যা, সমগ্র বিশ্বে ইসলামের মৌলিক আদর্শ ও ঐতিহ্যের শিক্ষা ছড়িয়ে দিতে সৌদি আরব কাজ করে যাচ্ছে। সন্ত্রাসবাদ ও চরমপন্থা দূর না হওয়া পর্যন্ত সৌদি আরবের এ মিশন জারি থাকবে।

বিশ্বব্যাপী হজ মিশনের প্রধানদের সম্মানে সৌদি সরকার কর্তৃক আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

খানায়ে কাবা এবং রাসুল সা. এর রওজা সৌদি আরবে হওয়ায় আন্তর্জাতিক পর্যায়ে দেশটির একটি বিশেষ মর্যাদা রয়েছে উল্লেখ করে তিনি বলেন, আল্লাহ তায়ালা সৌদি আরবকে হাজিদের খেদমতের জন্য পছন্দ করেছেন, এটা আমাদের জন্য বড় সৌভাগ্যের বিষয়। হাজিদের সব ধরণের সুবধিা নিশ্চিত করতে আমরা সর্বাত্মক চেষ্টা করেছি।

এসময় বাদশাহ সালমান হাজিদের জন্য প্রার্থনায় বলেন, আল্লাহ তায়ালার কাছে আপনারা সকলে দোয়া করুন, আল্লাহ যেন হাজিদের হজকে কবুল করেন। ইসলাম ও মুসলিম বিশ্বের সফলতার মাধ্যম হিসেবে হজকে মকবুলিয়াত দান করেন।

হাজিদের খেদমত করা সৌভাগ্যের ও গর্বের উল্লেখ করে  সৌদি হজ ও ওমরা মন্ত্রী বলেন, বিগত ১০ বছরে ১০০ টি দেশের প্রায় দেড়’শ মিলিয়ন হাজিদের খেদমত করেছে সৌদি আরব। চলতি বছরেও ২০ লাখেরও বেশি হাজি হজ করেছেন। আমরা তাদের খেদমতে কোন ত্রুটি করিনি। হাজিদের খেদমত আমাদের জন্য সৌভাগ্য ও গর্বের বিষয়।

সৌদি যুবরাজ মুহাম্মদ বিন সালমানসহ বিভিন্ন দেশের উর্ধতন কর্মকর্তা, সরকারি কূটনী‌তিক ও শীর্ষ ওলামায়ে কেরাম এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সূত্র: আল আরাবিয়া, ডেইলি পাকিস্তান।

ব্যবসার হিসাব নিকাশ এখন হাতের মুঠোয়- ক্লিক

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ