শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


আফগান প্রেসিডেন্ট প্রাসাদের কাছে রকেট হামলা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: মঙ্গলবার আফগান প্রেসিডেন্ট আশরাফ ঘানি ঈদুল আজহা নিয়ে একটি ভাষণ দিচ্ছিলেন। এসময় একটি রকেট আফগানিস্তানের প্রেসিডেন্ট প্রাসাদের কাছে আঘাত হেনেছে। খবর আল জাজিরা-এর।

পুলিশ কর্মকর্তাদের বরাত দিয়ে আল জাজিরা জানায়, প্রথম রকেটটি বিস্ফোরিত প্রেসিডেন্ট প্রাসাদের ভবনের কাছে। দ্বিতীয়টি ন্যাটো কমান্ড ও মার্কিন দূতাবাসের প্রাঙ্গণে। এতে কেউ হতাহত হয়নি। এই হামলার পর যেখান থেকে রকেট ছোড়া হয়েছে সেখানে হেলিকপ্টার দিয়ে বোমা ফেলেছে আফগান বাহিনী।

প্রেসিডেন্ট প্রাসাদের রকেটটি বিস্ফোরিত হওয়ার সময় আফগান প্রেসিডেন্ট টেলিভিশনে সরাসরি ভাষণ দিচ্ছিলেন। বিস্ফোরণের শব্দও তিনি শুনতে পান। সরাসরি ভাষণ থামিয়ে তিনি বলেন, তারা যদি ভেবে থাকে রকেট হামলায় আফগানদের পরাজিত করা যাবে তাহলে তারা ভুল করছে।

ব্যবসার হিসাব নিকাশ এখন হাতের মুঠোয়- ক্লিক

যেখানে রকেটটি বিস্ফোরিত হয় তা আফগান রাজধানী কাবুলের সবচেয়ে সুরক্ষিত এলাকা। এখানে রয়েছে বিভিন্ন দেশের দূতাবাস ও সরকারি ভবন। চারপাশে সিমেন্ট দিয়ে বিস্ফোরণ দেয়াল ও কাঁটাতারের বেড়া রয়েছে। মার্কিন দূতাবাসের আশেপাশের অনেক সড়কই বন্ধ। গুরুত্বপূর্ণ সরকারি ও স্থাপনার কাছাকাছি সড়কগুলোও যান চলাচলের জন্য বন্ধ করে রাখা হয় নিরাপত্তার জন্য।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিস্ফোরণের পর ওই এলাকা থেকে গোলাগুলির শব্দ শোনা যায়। তবে কারা গুলি করছিল তা স্পষ্ট নয়।

এই হামলার বিষয়ে কারো পক্ষ থেকে তাৎক্ষণিক কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। হামলাটি দায়ও কেউ স্বীকার করেনি।

অারও পড়ুন: আফগানিস্তানে ঈদকালীন যুদ্ধবিরতি ঘোষণা

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ