শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


অবশেষে জামিন পেলেন নওশাবা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন চলাকালে ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনের মামলায় গ্রেফতার অভিনেত্রী নওশাবা আহমেদ অবশেষে জামিন পেয়েছেন।

২১ আগস্ট মঙ্গলবার বিকেলে ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস শুনানি শেষে নওশাবাকে জামিন দেন।

বিকেল ৫টার দিকে নওশাবার আইনজীবী এ এইচ ইমরুল কাওসার প্রিয়.কমকে জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন।

এ এইচ ইমরুল কাওসার বলেন, ‘নওশাবা তো ভীষণ অসুস্থ। গতকাল (সোমবার) আমরা আদালতকে বিষয়টি জানিয়েছি। আদালত নওশাবাকে উন্নত চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নিয়ে চিকিৎসার অনুমতি দিয়েছে। আজ তো বিশেষ কোর্ট বসেছে। আমরা একটি আবেদন করেছি। সে পরিপ্রেক্ষিতেই নওশাবার অন্তবর্তীকালীন জামিন হয়েছে।’

নওশাবার এ আইনজীবী জানান, ২ অক্টোবর পর্যন্ত নওশাবার জামিন বহাল থাকবে।

২০ আগস্ট সোমবার এক আবেদন করলে ঢাকার মহানগর ম্যাজিস্ট্রেট মাহমুদা আক্তারের আদালত নওশাবার জামিন নাকচ করে দেন।

তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনে করা মামলায় এর আগে নওশাবাকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দফায় রিমান্ডে নেয় পুলিশ। প্রথম দফায় চার দিন এবং দ্বিতীয় দফায় দুই দিন। গত ১৩ আগস্ট দ্বিতীয় দফার রিমান্ড শেষে আদালতে হাজির করলে অসুস্থ হয়ে পড়েন নওশাবা। পরে চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায় গোয়েন্দা পুলিশ। এ সময় দেখা যায়, নওশাবাকে হুইল চেয়ারে করে হাসপাতালে উপস্থিত হয়েছেন।

২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কে বাসের চাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার প্রতিবাদে ছাত্র-ছাত্রীরা নিরাপদ সড়কের দাবিতে বিভিন্ন স্থানে অবস্থান নেয়। ৪ আগস্ট জিগাতলায় এলাকায় ‘ছাত্রলীগ-আওয়ামী লীগের কর্মীদের’ সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। বিকেল ৪টার দিকে ফেসবুকে লাইভে এসে নওশাবা জানান, চারজন ছাত্র নিহত হয়েছে এবং একজনের চোখ তুলে নেওয়া হয়েছে।

এ ঘটনায় তাকে ৪ আগস্ট রাতে রাজধানীর উত্তরা থেকে নওশাবাকে গ্রেফতার করা হয়। ৫ আগস্ট র‌্যাব-১-এর ডিএপি আমিরুল ইসলাম বাদী হয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন ২০০৬ সালের ৫৭(২) ধারায় রাজধানীর উত্তরা পশ্চিম থানায় মামলা করেন।

মামলার এজাহারে বলা হয়, গত ৪ আগস্ট শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে গুজব ছড়ান অভিনেত্রী নওশাবা আহমেদ। ফেসবুক থেকে তিনি লাইভে বলেন, ‘জিগাতলায় আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলা করা হয়েছে। একজনের চোখ উঠিয়ে ফেলেছে এবং চারজনকে মেরে ফেলেছে।’

ব্যবসার হিসাব নিকাশ এখন হাতের মুঠোয়- ক্লিক

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ