বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


ইমরানের মন্ত্রিসভার ১৬ সদস্যদের শপথ গ্রহণ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম:  পাকিস্তানের নবনির্বাচিত প্রধানমন্ত্রী ইমরান খানের নেতৃত্বাধীন সরকারের মন্ত্রিসভার সদস্যরা শপথ গ্রহণ করেছেন। সোমবার (২০ আগস্ট) প্রেসিডেন্ট মামনুন হুসেন ১৬ জন মন্ত্রীকে শপথ বাক্য পাঠ করান। প্রেসিডেন্ট হাউসে এ শপথ গ্রহণ পর্ব অনুষ্ঠিত হয়। ইমরানও সেখানে উপস্থিত ছিলেন। খবর দ্যা ডন নিউজ-এর।

পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্যদিয়ে শপথগ্রহণ অনুষ্ঠান শুরু হয়। এরপর গাওয়া হয় দেশটির জাতীয় সঙ্গীত। এরপরই তাদের শপথগ্রহণ শুরু হয়। মন্ত্রীগণ ছাড়াও এসময় শপথগ্রহণ করেন প্রধানমন্ত্রী ইমরান খানের ৫ উপদেষ্টা। এরপর তারা মন্ত্রী পরিষদের প্রথম বৈঠক করেন।

ব্যবসার হিসাব নিকাশ এখন হাতের মুঠোয়- ক্লিক

ইমরানের মন্ত্রিপরিষদের সদস্যদের মধ্যে রয়েছেন: আইনমন্ত্রী মোহাম্মদ ফারোগ নাসিম, প্রতিরক্ষামন্ত্রী পারভেজ খাত্তাক, পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশি, অর্থমন্ত্রী আসাদ উমর, রেলমন্ত্রী শেখ রশিদ আহমেদ, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ফাওয়াদ চৌধুরী, প্রতিরক্ষা উৎপাদনবিষয়ক মন্ত্রী ফাহমিদা মির্জা, তথ্যপ্রযুক্তি ও টেলিযোগাযোগ মন্ত্রী খালিদ মকবুল সিদ্দিকি, মানবাধিকার মন্ত্রী শিরিন মাজারি, কেন্দ্রীয় শিক্ষা ও ঐতিহ্য সংক্রান্ত মন্ত্রী শাফকাত মাহমুদ এবং জাতীয় স্বাস্থ্য সেবাবিষয়ক মন্ত্রী আমির মেহমুদ কিয়ানি।

যে পাঁচ জন পাকিস্তানের প্রধানমন্ত্রীর উপদেষ্টা হিসেবে কাজ করবেন তারা হলেন: মোহাম্মদ শেহজাদ আরবাব (স্টাবলিশমেন্ট), আব্দুল রাজ্জাক দাউদ (বাণিজ্য, টেক্সটাইল ও বিনিয়োগ), ড. ইশরাত হুসেইন (শিল্পখাতের সংস্কার ও কৃচ্ছ্বতা), আমির আসলাম (জলবায়ু পরিবর্তন) এবং জহিরুদ্দিন বাবর আওয়ান (সংসদীয় কার্যক্রম)।

সরকারের শরিক দলগুলো মোট ছয়টি মন্ত্রণালয় পেয়েছে। মুত্তাহিদা কওমি মুভমেন্ট-পাকিস্তান (এমকিউএম-পি) পেয়েছে দুইটি। পাকিস্তান মুসলিম লীগ-কয়েদ (পিএমএল-কিউ), আওয়ামী মুসলিম লীগ (এএমএল), গ্র্যান্ড ডেমোক্র্যাটিক অ্যালায়েন্স (জিডিএ) এবং বেলুচিস্তান আওয়ামী পার্টির (বিএপি) প্রত্যেকে একটি করে মন্ত্রণালয় পেয়েছে।

সূত্র: দ্য ডন


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ