২০১৮-০৮-১৮

বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮

মিনিটে কলচার্জ ১০ পয়সা করার দাবি

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: দেশের সব মোবাইল ফোন অপারেটরের মিনিট প্রতি কলচার্জ ১০ পয়সা করার দাবি জানিয়েছে সিটিজেন রাইটস মুভমেন্ট। আজ শনিবার এক সংবাদ সম্মেলনে সংগঠনটি এ তথ্য জানায়।

গত ১৩ আগস্ট মধ্যরাত থেকে বাংলাদেশের টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা- বিটিআরসির নির্দেশে দেশের সব মোবাইল ফোন অপারেটর সর্বনিম্ন কলরেট ২৫ পয়সা উঠিয়ে ৪৫ করার নির্দেশনা দেয়। এরপর থেকে ২৫ পয়সার গ্রাহকদের বেশি অর্থ গুণতে হচ্ছে।

সংবাদ সম্মেলনে সিটিজেনস রাইটস মুভমেন্ট বিটিআরসির নানা ভূমিকার সমালোচনাও করে।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান সিটিজেন রাইটস মুভমেন্টের মহাসচিব তুষার রেহমান। বিটিআরসির সাবেক চেয়ারম্যান সৈয়দ মার্গুব মোর্শেদও এতে উপস্থিত ছিলেন।

তুষার রেহমান বলেন, কলরেট বিষয়ে বিটিআরসির ভাষ্য শুনলে মনে হয়, তারা মোবাইল ফোন কোম্পানিগুলোর মুনাফা বাণিজ্যের অংশীদার বৈ কিছু নয়।

মোবাইল ফোন অপারেটরদের বিরুদ্ধে অবৈধ ভিওআইপি ব্যবসার অভিযোগ তুলে তা তদন্তেরও দাবি জানায় সংগঠনটি।

সংবাদ সম্মেলনে ১১ দফা দাবি উত্থাপন করেন তুষার রেহমান।

দুই দশকে মোবাইল ফোন অপারেটটরা কত টাকা বিদেশে নিয়েছে, তা নিয়ে একটি শ্বেতপত্র প্রকাশের দাবি জানান তিনি। একইসঙ্গে বিটিআরসির স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার লক্ষ্যে একটি সামাজিক পর্যালোচনা পরিষদ গঠনের দাবিও জানানো হয়।

সিটিজেন রাইটস মুভমেন্টের আরও কিছু দাবির মধ্য ছিল- তরুণ প্রজন্মের কথা ভেবে রাত ১০টা থেকে সকাল ৬টা পর্যন্ত এই ৮ ঘণ্টা প্রতি মিনিট সর্বোচ্চ কল চার্জ ১ টাকা নির্ধারণ করা; প্রতি ১০ জিবি ইন্টারনেটের মূল্য ১০০ টাকা নির্ধারণ।

ইমরান খানের প্রথম ১০০ দিনের পরিকল্পনা

ব্যবসার হিসাব নিকাশ এখন হাতের মুঠোয়- ক্লিক

আরএম’/