২০১৮-০৮-১৮

মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮

‘ঈদের নিরাপত্তায় ২৪৫ টিম ও ৫৬ স্ট্রাইকিং রিজার্ভ ফোর্স দায়িত্বে আছে’

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: ঈদ-উল-আজহা দিন, আগে ও পরে দেশজুড়ে ২ সপ্তাহের নিরাপত্তা পরিকল্পনা বাস্তবায়ন করছে র‌্যাব।

এ নিরাপত্তা ব্যবস্থা বাস্তবায়নের জন্য র‌্যাব দেশজুড়ে ২৪৫টি পেট্রোল টিম মোতায়েন করেছে এবং ৫৬টি স্ট্রাইকিং রিজার্ভ ফোর্স দায়িত্বরত রয়েছে।

শনিবার দুপুরে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান র‌্যাব মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

তিনি বলেন, আব্দুল্লাপুর, জয়দেবপুর চৌরাস্তা, চন্দ্রাসহ ঢাকার এক্সিটস পয়েন্টগুলোতে ঘরমূখি মানুষদের সহায়তার জন্য ২০টি অস্থায়ী ক্যাম্প করা হয়েছে।

এছাড়া ঢাকা-চট্টগ্রাম সড়কের মেঘনা ও গোমতি ব্রীজে কাঠামোগত সমস্যার কারণে যানজট সৃষ্টি হয়। সে কারণে এই দুটি এলাকাতেও র‌্যাবের অস্থায়ী ক্যাম্প থাকবে। হাইওয়ে ও লোকাল পুলিশের সঙ্গে সমন্বয় করে র‌্যাব কাজ করছে।

এ সময় র‌্যাব ডিজি গুগল ম্যাপের মাধ্যমে দেশের বিভিন্ন সড়কের বর্তমান পরিস্থিতি তুলে ধরে বলেন, কাঠালবাড়ি-শিমুলিয়া এবং দৌলদিয়া-পাটুরিয়া ফেরী ঘাটে চাপ থাকলেও এখন পর্যন্ত যান চলাচল স্বাভাবিক রয়েছে।

নাব্যতা সংকটের কারণে কাঠালবাড়ি-শিমুলিয়া রুটে বৃহস্পতিবার ৯টি ফেরী চলাচল করলেও শুক্রবার ১৩টি ফেরী চলাচল করছে।

তারপরেও আমরা দুটি ফেরি ঘাটেই গরুর ট্রাকগুলোকে প্রাধান্য দিয়ে ফেরি পারাপারে সহায়তা করছি। বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত এই রুট দিয়ে প্রায় সাড়ে ৬হাজারের বেশি গরুর ট্রাক রাজধানীতে প্রবেশ করেছে।

এ সময় তিনি পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটের কথা উল্লেখ করে বলেন, এ ঘাটে যাত্রী চলাচল স্বাভাবিক রয়েছে। এছাড়া নৌ এবং রেলপথেও ঈদযাত্রা এখন পর্যন্ত স্বাভাবিক রয়েছে।

ইমরান খানের প্রথম ১০০ দিনের পরিকল্পনা