২০১৮-০৮-১৮

বৃহস্পতিবার, ২২ নভেম্বর ২০১৮

‘আসামের বিষয়ে বাংলাদেশের নিরবতা ভয়াবহ বিপদ ডেকে আনবে’

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহ সভাপতি মাওলানা আব্দুর রব ইউসূফী বলেছেন, এনআরসির চূড়ান্ত খসড়ায় চল্লিশ লক্ষ আসামবাসী আজ বিপর্যয়ের মুখে।

নাগরিকপঞ্জি নিয়ে আসামের মুসলমানরা যে বিপর্যয়ের মোকাবিলা করছেন তা ভাষায় প্রকাশ করার মতো নয়। ভারত-চীনসহ বিশ্বের দেশে দেশে মুসলমান উৎখাতের চক্রান্ত চলছে। খোদ ভারতেই ৪০ লাখ মুসলমানকে দেশত্যাগের জন্য নানাভাবে জুলুম নির্যাতন চলছে।

এছাড়াও ভারতের বিভিন্ন প্রদেশে গো-রক্ষার নামে মুসলমানদের পিটিয়ে হত্যা করা হচ্ছে। ভারতের আসামে ৪০ লাখ মুসলমানের নাগরিকত্ব বাতিল করা হয়েছে।

অপরদিকে চীনে ১০ লাখ মুসলমানকে দেশত্যাগের জন্য নানাভাবে নির্যাতনের স্টীমরোলার চালানো হচ্ছে। ভারতে নতুন করে সঙ্কট দেখা দিয়েছে­- মুসলমানদের কাছে কেউ বাড়ি ভাড়া দিচ্ছে না।

এ ধরনের মানবতাবিরোধী কর্মকাণ্ডের বিরুদ্ধে আমাদের সরকার যথাযথ ভূমিকা না নিয়ে নিরবতা পালন করছে। যা গোটা দেশবাসীকে হতাশ করেছে। আসামের মুসলমানদের ব্যাপারে এখনই বাংলাদেশকে মুখ্য ভুমিকা পালন করতে হবে।

নির্বাচনী বৈতরণী পার হওয়ার স্বার্থে ও ভারতের সাথে সখ্যতা অটুট রাখতে বাংলাদেশ সরকার আসাম ইস্যূতে নিরবতা পালন করছে। এ নিরবতা এক সময় বাংলাদেশের জন্য ভয়াবহ বিপদ ডেকে আনবে, যা রোহিঙ্গা সমস্যার চেয়েও কয়েকগুণ বেশী হয়ে দেখা দিতে পারে।

শুক্রবার ঢাকা মহানগর ছাত্র জমিয়তের অভিষেক ও শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরুক্ত কথাগুলো বলেন।

 ব্যবসা নিয়ে দুঃশ্চিন্তা আর নয়  ক্লিক

১৭ আগস্ট বিকাল ৩টায় পল্টনস্থ জমিয়তের কেন্দ্রীয় কার্যালয়ে মহানগর ছাত্র জমিয়তের সভাপতি মাওলানা বুরহান উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ছাত্র নেতা আব্দুর রহমান নাদিমের পরিচালনায় অনুষ্টিত অভিষেক অনিুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় জমিয়তের সহকারী মহাসচিব মাওলানা শুয়াইব আহমদ, প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন, প্রধান বক্তাহিসাবে বক্তব্য রাখেন ছাত্র জমিয়তের কেন্দ্রীয় সভাপতি মাওলানা সাইফুর রহমান।

বক্তব্য রাখেন যুব জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা গোলাম মাওলা, জমিয়ত মহানগর জমিয়তের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক মুফতী ইমরানুল বারী সিরাজী, যুব জমিয়তের সাহিত্য সম্পাদক মুফতী রেজাউল করীম, ছাত্র জমিয়তের সাংগঠনিক সম্পাদক আহমদুল হক উমামা ছাত্র নেতা হামদুল্লাহ, মুস্তাফিজুর রহমান, নুর হোসেন সবুজ ও মাহদী হাসান প্রমুখ৷

ঈদের সুন্নাতসমূহ ও জরুরি মাসআলা-মাসাইল

-আরআর