শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

আফগানিস্তানে বোমা নিয়ে খেলতে গিয়ে বিস্ফোরণে ৬ শিশু নিহত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম: আফগানিস্তানের লাগমান প্রদেশে ৬ শিশু কন্যা মর্টার শেল নিয়ে খেলা করতে গিয়ে বিস্ফোরণ ঘটে মৃত্যুবরণ করেছেন।

লাগমান প্রদেশের মুখপাত্র সারহাদি জাওয়াক বলেন ১০ থেকে ‌১২ বছরের এই ৬ শিশু কন্যা কাঠ সংগ্রহ করতে গিয়ে বোমা পড়ে থাকতে দেখে এ বোমা দিয়ে খেলা করতে শুরু করলে এই দুর্ঘটনার কবলে পরে।

তিনি বলেন আফগানিস্তানের নিরাপত্তা বাহিনীকে উদ্দেশ্য করে যেসব মর্টার শেল বোমা নিক্ষেপ করে সেগুলোর সাধারণত বেসামরিক নাগরিকদের ক্ষতি করে। বিস্ফোরণে সাধারণ জনরগণ প্রাণ হারায়।

আফগানিস্তানের শহর ও গ্রামসমূহে অবিস্ফোরিত অনেক মর্টার রয়েছে। এগুলো নিষ্ক্রিয় না করলে বেসামরিক নাগরিকদের জন্য অনেক বড় বিপদের কারণ হতে পারে বলে উদ্বেগ প্রকাশ করেন তিনি।

সূত্র: আল-আরাবিয়া

আইএস নির্মূলে ১০মিলিয়ন ডলার অনুদান সৌদির


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ