২০১৮-০৮-১৬

সোমবার, ১৯ নভেম্বর ২০১৮

ড. কামাল ভোটাধিকার রক্ষার ডাক দিবেন ২২ সেপ্টেম্বর

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: আগামী ২২ সেপ্টেম্বর ভোটাধিকার রক্ষায় জাতীয় ঐক্যের ডাক দিবেন সংবিধান প্রণেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে একটি গণ সমাবেশ থেকে এ আহ্বান জানানোর প্রস্তুতি চলছে বলে জানা গেছে। জাতীয় ঐক্য প্রক্রিয়ার ব্যানারে এই সমাবেশ আয়োজনের সিদ্ধান্ত হয়েছে।

কোনো কারণে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি না মিললে বিকল্প ভেন্যু হিসেবে জাতীয় প্রেসক্লাবের মিলনায়তনও ঠিক করে রাখা হবে এই সমাবেশের জন্য।

শাসক দল আওয়ামী লীগ, তাদের শরিক দলগুলো এবং জামায়াতে ইসলামী বাদে দেশে সক্রিয় ডান-বাম-প্রগতিশীল ঘরানার প্রায় সবক’টি রাজনৈতিক দলের শীর্ষ নেতা এবং সুশীল সমাজের প্রতিনিধিদের এতে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হবে।

বুধবার ড. কামাল হোসেনের বাসায় অনুষ্ঠিত গণফোরামের প্রেসিডিয়াম সভায় এ সিদ্ধান্ত হয়। সভায় কিভাবে সমাবেশ সফল করা যায়, সমাবেশ থেকে কি ঘোষণা দেয়া যেতে পারে, সমাবেশে কাদের আমন্ত্রণ জানানো যায়- এসব নানা বিষয় নিয়ে আলোচনা হয়। তবে এ বিষয়ে গণফোরাম নেতারা মন্তব্য করতে রাজী হননি।

শুধু জানান, গণফোরামের প্রেসিডিয়াম সভা হয়েছে। সভায় দেশের সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। এর আগে আমরা ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে সভা করতে চেয়েছিলাম। তখন বলা হয় পুলিশের অনুমতি ছাড়া মিলনায়তন ভাড়া দেওয়া যাবে না। গণফোরাম পুলিশের কাছে আবেদন করেও সেই সভা করার অনুমতি পায়নি। সংবাদ সম্মেলন করেই সে কথা আমরা বলেছি। সভা সমাবেশ করতে চাওয়া তো গণতান্ত্রিক অধিকার।

ঐক্য প্রক্রিয়ার সদস্য সচিব ফরোয়ার্ড পার্টির চেয়ারম্যান আবম মোস্তফা আমিন, সদস্য সাবেক আওয়ামী লীগ নেতা সুলতান মোহাম্মদ মনসুর আহেমদ ছাড়াও বৈঠকে গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, কেন্দ্রীয় নেতা আওম শফিকউল্লাহ, জগলুল হায়দার আফ্রিক, মোস্তাক হোসেন প্রমুখ অংশ নেন।

ক্ষমতার নয়, সমঝোতা হোক আদর্শের

-আরএম