২০১৮-০৮-১৬

রবিবার, ১৮ নভেম্বর ২০১৮

জামিনে মুক্তি পেলেন শিল্পী আবু সুফিয়ান

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: ২৭ দিন কারাভোগের পর জামিন পেলেন শিল্পী আবু সুফিয়ান। সচিবের স্বাক্ষর জাল করার অপরাধে গত ১৯ জুলাই গ্রেফতার হন তিনি।

জানা যায়, বৃহস্পতিবার বিকাল চারটায় তিনি জামিনের আদেশ পান। এরপর বাসায় আসেন আবু সুফিয়ান।

জামিনের বিষয়ে ইসলামী সাংস্কৃতিক জোটের সভাপতি আবুল কালাম আজাদ আওয়ার ইসলামকে বলেন, একটি পক্ষ তার বিরুদ্ধে মামলা করে ফাঁসিয়ে দিয়েছিল। আলহামদুলিল্লাহ তিনি আজ মুক্তি পেয়েছেন।

তিনি বলেন, ইসলামি সাংস্কৃতিক অঙ্গনে আমরা কোনো বিভেদ দেখতে চাই না। সবাই একসঙ্গে কাজ করতে চাই।

উল্লেখ্য, কলরব শিল্পীগোষ্ঠীর যুগ্ম নির্বাহী পরিচালকের দায়িত্বে ছিলেন আবু সুফিয়ান। সংগঠনের শৃঙ্খলাবিরোধী কাজের অভিযোগ এনে গত বছরের ৫ নভেম্বর তাকে বহিস্কার করা হয়।

সে বছরের আগস্ট মাসে নিজেকে প্রধান পরিচালক দাবি করে ‘কলরব’ নামে নতুন সংগঠন ঘোষণা করেন আবু সুফিয়ান। কিছুদিনের মধ্যে বানিয়ে নেন সংগঠনের নিবন্ধন। কিন্তু সেটির প্রক্রিয়া ছিল অসচ্ছ এবং সেখানে সচিবের স্বাক্ষর ছিল জাল।

বিষয়টি নজরে আসার পর মন্ত্রণালয় থেকে গত বছরের ৩০ আগস্ট রাজধানীর পল্টন থানায় তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে একটি চিঠি পাঠানো হয়।

উপ-সচিব (প্রশাসন-২) সায়মা ইউনুস স্বাক্ষরিত এ চিঠিতে ভুয়া রেজিস্ট্রেশন’ সনদে সংস্কৃতি সচিবের নাম ব্যবহার করার জন্য আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হয়।

ব্যবসা নিয়ে দুশ্চিন্তা আর নয়-  ক্লিক 

পাশাপাশি কলরবের পক্ষ থেকে বহিস্কৃত সুফিয়ানের এ কর্মকাণ্ডের বিরুদ্ধে সিএমএম কোর্টে একটি জালিয়াতি মামলাও করা হয়। এসব তদন্তাধীন মামলার জের ধরে তাকে আটক করা হয়।

আবু সুফিয়ান ইসলামি সঙ্গীত সম্রাট আইনুদ্দীন আল আজাদের শিষ্য। তার থেকেই তিনি সঙ্গীতের দীক্ষা নেন। কলরব শিল্পীগোষ্ঠীর জন্মলগ্ন থেকেই যুক্ত ছিলেন। এ পর্যন্ত তার অনেকগুলো অ্যালবাম প্রকাশ পেয়েছে।

বর্তমানে তিনি নিজের প্রতিষ্ঠিত কলরব এর পরিচালক, পাশাপাশি ইসলামী সাংস্কৃতিক জোটের সাংগঠনিক সম্পাদকের দায়িত্বেও রয়েছেন।

মাদরাসা ছাত্রদের স্বেচ্ছাশ্রমের সঙ্গে বেইনসাফি করছে চামড়াব্যবসায়ীরা
কুরবানির পশু বনাম মনের পশু: একটি বিভ্রান্তির নিরসন

-আরআর