২০১৮-০৮-১৬

সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮

‘ইনুকে জিয়া পরিবারের সমালোচনা বিষয়ক মন্ত্রী করা হোক’

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে জিয়া পরিবারের সমালোচনা বিষয়ক মন্ত্রী বানানো হোক।

তিনি বলেন, আওয়ামী লীগের একজন আছেন, যার কাজটাই হচ্ছে মামলা করা। আরেক জন্য আছেন, তিনি হচ্ছেন তথ্যমন্ত্রী। তিনি যে কাজটা করেন, সেজন্য তাকে বলা উচিত- জিয়া পরিবারের সমালোচনা বিষয়ক মন্ত্রী!

আমাদের মন্ত্রিসভায় এ পদটা নাই। সেই কারণে তথ্যমন্ত্রী (হাসানুল হক ইনু) হিসেবে রেখে তাকে এ দিয়ে এ কাজগুলো করানো হচ্ছে।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জাতীয় গণতান্ত্রিক পার্টি আয়োজিত ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্র পুনরুদ্ধার’ শীর্ষক আলোচনায় তিনি এসব কথা বলেন।

ব্যবসার চিন্তা, হিসাবের জটিলতা? ক্লিক করুন

এর আগে এক বক্তব্যে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছিলেন, বিএনপি ও জামায়াতকে নিশ্চিহ্ন করতে হবে। তার এ বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, কী গণতান্ত্রিক ভাষা! বুঝেন? এধরনের লোকদের নিয়োগ দেওয়ার ক্ষেত্রে দায়িত্বে আছেন লাইসেন্সবিহীন সরকার।

নজরুল ইসলাম আরও বরেন, সিলেটের দুই কেন্দ্রের ভোট নিয়ে তাদের জেতার কোন সুযোগ নাই। মাত্র ১ শত কত ভোট পেলেই ধানের শীষের প্রার্থী জিতে যায়। সেই কারণে এই দুই কেন্দ্রে কোন কারচুপি হয় নাই। না হলে ওখানেও অবস্থা আগের মতোই হতো।

তিনি বলেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচন হলে সংসদ নির্বাচনে সারাদেশের ভোটের হিসেবও এই রকমই হবে। বর্তমান সরকার একথা জানে বলেই তারা জোর জবরদস্তি করে ক্ষমতায় থাকতে চায়।

জাগপার সহসভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধানের সভাপতিত্বে সভায় এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া, জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

ঈদছুটির আগেই যানজট শুরু; গরমে সেদ্ধ যাত্রীরা

-আরআর