বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫


পিটিআই নেতা কায়সার: হকি খেলোয়াড় থেকে পাক স্পিকার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম:  তেহরিকে ইনসাফ মনোনীত প্রার্থী আসাদ কায়সার সংসদ সদস্যদের ভোটে পাকিস্তান জাতীয় পরিষদের স্পিকার নির্বাচিত হয়েছেন।

বুধবার সকালে স্পিকার নির্বাচন শুরু হতে বিলম্ব ঘটে। ভোটগ্রহণ শুরুর আগে থেকেই হট্টগোল করতে থাকেন বিরোধীদলীয় জোটের সদস্যরা।

নির্বাচনে ১৭৬ টি ভোট পান তেহরিকে ইনসাফের প্রার্থী আসাদ কায়সার। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিরোধী জোটের প্রার্থী ও পাকিস্তান পিপলস পার্টির নেতা খুরশিদ শাহ পেয়েছেন ১৪৬ ভোট।

আসাদ কায়সার এর আগে খাইবার পাখতুনওয়া প্রাদেশিক পরিষদের স্পিকার ছিলেন। তিনি পাকিস্তান জাতীয় পরিষদের ১৮ নম্বর আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

ব্যবসার হিসাব নিয়ে জটিলতা আর নয় (কল- 01771 403 470) ক্লিক করুন

কায়সার এক সময় তুখোড় হকি খেলোয়াড় ছিলেন। এর আগে খাইবার পাখতুনওয়া প্রাদেশিক পরিষদেও স্পিকারের ভূমিকা পালন করেছেন এই পিটিআই নেতা।

২৫ জুলাইয়ের জাতীয় নির্বাচনে ১৮ নম্বর আসন থেকে নির্বাচিত হন আসাদ। ২০১৩ সালেও তিনি দুটি সংসদীয় আসন থেকে নির্বাচিত হন।

খাইবার পাখতুনওয়া প্রদেশে বেসরকারি স্কুল চালুর পথিকৃৎ বলা হয় আসাদ কায়সারকে। পিটিআই নেতা হওয়ার আগে তিনি পাকিস্তান জামাতে ইসলামির নেতা ছিলেন।

জামাতে ইসলামি থেকে ১৯৯৬ সালে পিটিআইয়ে যোগ দিয়েছিলেন আসাদ।

খাইবার পাখতুনে সোয়াবি জেলায় জন্ম আসাদ কায়সারের। তার এক স্কুল বন্ধু বলেন, ‘ছাত্র জীবনের খুব ভাল হকি খেলতো আসাদ। দলের মূল খেলোয়াড় ছিল সে। খেলাটিকে ভালবাসতো। আসাদ ভলিবল দলেও খেলতো।’

সূত্র : দ্যা ডন নিউজ।

আরও পড়ুন: কুরবানির পশুর চামড়া কী করবেন?

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ