২০১৮-০৮-১৫

বৃহস্পতিবার, ২২ নভেম্বর ২০১৮

ছাত্র আন্দোলনে বিভিন্ন অভিযোগে ৫১ মামলা; গ্রেফতার ৯৭

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: দেশে চলমান নিরাপদ সড়ক চাই আন্দোলনে সামাজিক যোগাযোগমাধ্যমে উসকানির অভিযোগে বিভিন্ন থানায় মোট ৫১টি মামলা করা হয়। এসব মামলায় গ্রেফতার করা হয়েছে ৯৭ জনকে।

২৯ জুলাই বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের দুই শিক্ষার্থী নিহতের পর ওই আন্দোলন শুরু হয়। যা দেশকে ব্যাপকভাবে নাড়িয়ে যায়।

ডিএমপির একটি সূত্র বলেছে, গ্রেফতার ব্যক্তিদের মধ্যে দণ্ডবিধি ও বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মোট ৪৩ মামলায় ৮১ জনকে গ্রেফতার করা হয়। আন্দোলনে সহিংস ঘটনা ও সামাজিক যোগাযোগমাধ্যমে উসকানির অভিযোগে রমনা বিভাগে মোট ১৪টি মামলা করা হয় এবং মোট ৩১ জনকে গ্রেফতার করা হয়।

এরমধ্যে অজ্ঞাতনামা আসামি করে মামলা হয় ১০টি। যেখানে গ্রেফতার করা হয় ২০ জনকে এবং ৮৪ জনকে আসামি করে করা চারটি মামলায় গ্রেফতার করা হয় ১১ জনকে ।

১৪টি মামলার মধ্যে ১৩টির তদন্ত করছে সংশ্লিষ্ট থানা পুলিশ এবং একটি মামলা তদন্ত করছে ডিবি পুলিশ। মামলায় অন্যান্য আসামিদের গ্রেফতারে পুলিশ তৎপর।

গুজব ছাড়নো ও উসকানির অভিযোগ ছাড়াও তথ্যপ্রযুক্তি আইনে ২৯ জনকে আসামি করে দায়ের করা মোট আটটি মামলায় ১৬ জনকে গ্রেফতার করা হয়েছে।

আটটি মামলার মধ্যে চারটি মামলা ডিএমপির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগ, একটি ডিবি পুলিশ এবং একটি থানা পুলিশ তদন্ত করছে বলে জানা যায়।

ক্ষমতার নয়, সমঝোতা হোক আদর্শের

-আরআর