বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


আরবদের বিক্ষোভ ইসরাইলের অস্তিত্বের জন্য হুমকি: নেতানিয়াহু

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ইসরাইলের পার্লামেন্টে অধিকৃত ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে ঘোষণা দেয়ার আইনের বিরুদ্ধে তেল আবিব শহরে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলে ফিলিস্তিনি পতাকা প্রদর্শন করায় তা ইসলাইলের অস্তিত্বের হুমকি বলে মন্তব্য করেছেন বেনিয়ামিন নেতানিয়াহু।

সম্প্রতি পার্লামেন্টে পাস হওয়া আইনে ইসরাইলে বসবাসরত আরব নাগরিকদের সম অধিকার কেড়ে নেয়ায় এই বর্ণবাদী আইনের বিরুদ্ধে হাজার হাজার আরব শনিবার তেল আবিবে ফিলিস্তিনি পতাকা উড়িয়ে বিক্ষোভ করেন।

এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী নেতানিয়াহু রোববার এক মন্ত্রীপরিষদের বৈঠকে বলেন, শনিবার তেল আবিবে যে মিছিল হয়েছে তা ইসরাইলের অস্তিত্বের জন্য মারাত্মক হুমকি এবং এর ফলে ইহুদি রাষ্ট্র গঠনে আইনের প্রয়োজনীয়তা আরো বেড়ে গেছে।

নেতানিয়াহু বলেন, আমরা তেল আবিবের কেন্দ্রে ফিলিস্তিন মুক্তি সংস্থা বা পিএলও'র পতাকা উড়তে দেখেছি। তাও তেল আবিবের একেবারে কেন্দ্রে! আমরা তাদের আরবি ভাষার স্লোগান শুনেছি যেখানে যেকোনো কিছুর বিনিময়ে ফিলিস্তিনকে মুক্ত করার প্রত্যয় ব্যক্ত করা হয়েছে!

ইসরাইলের পার্লামেন্ট 'নেসেট' গত ১৯ জুলাই গোটা অধিকৃত ফিলিস্তিনকে ইহুদি জাতির রাষ্ট্র বলে ঘোষণা দিয়ে এ ঘোষণাকে আইন হিসেবে অনুমোদন করে। চরম বর্ণবাদী এ আইন অনুযায়ী গোটা ফিলিস্তিন কেবল ইহুদিবাদীদের দেশ হওয়ায় সেখানে আরব ফিলিস্তিনিদের কোনো নাগরিক ও মানবিক-অধিকার থাকবে না

ব্যবসার হিসাব নিয়ে জটিলতা আর নয় (কল- 01771 403 470) ক্লিক করুন

আরও পড়ুন

‘মাদরাসা শিক্ষার্থীদের আস্থা ও ভালোবাসার শক্ত ঘাটি হবে কওমি শিক্ষাঙ্গন’
মন্ত্রিসভায় পাস হলো কওমি আইন, দাওরায়ে হাদিসকে মাস্টার্সের সমমান
সরকারকে অভিনন্দন তবে শঙ্কাও আছে: উবায়দুর রহমান খান নদভী
দেশে দেশে তারুণ্যের জাগরণ, পিছিয়ে পড়ছে কি কওমি তরুণরা?

-আরএম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ