২০১৮-০৮-১৪

বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮

বোরকা নিয়ে কটুক্তি; বরিসকে মুসলিম কাউন্সিলের জিজ্ঞাসাবাদ

OURISLAM24.COM
news-image

আবদুল্লাহ তামিম: ব্রিটেনের মুসলিম কাউন্সিলের সেক্রেটারি জেনারেল জানান, সোমবার সাবেক পররাষ্ট্র সচিব বরিস জনসনকে মুসলিম নারীদের নিয়ে মন্তব্য করার কারণ জিজ্ঞেস করা হয়েছে।

আল-আরাবিয়ার বরাতে জানা যায়, সাবেক পররাষ্ট্র সচিব বরিস জনসন সংবাদপত্রের প্রবন্ধে লিখেছিলেন মুসলিম নারীরা বোরকা পরলে তাদের লেটার বক্স ও ব্যাংক ডাকাতের মত দেখা যায়।

তার এ মন্তব্যের পর বিশ্বজুড়ে মুসলমান ও মানবাধিকার সংস্থাগুলোর পক্ষ থেকে নিন্দা জাননো হয়। রাজনীতিবিদরাসহ ব্রিটিশ মুসলিম দলগুলো জনসনের সমালোচনায় মুখর হয়ে ওঠে।

তার মন্তব্যের পর যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী থেরেসা মে ও নিজ দল কনজারভেটিভ পার্টির পক্ষ থেকে জনসনকে ক্ষমা চাইতে বলা হলে তাও মানেননি তিনি।

বরিস জনসনের মন্তব্য মুসলিম গোষ্ঠীগুলোসহ কনজারভেটিভ পার্টির কয়েকজন এমপি ও বিরোধী দলগুলোর মধ্যে ক্ষোভ সঞ্চার করেছে।

ব্যবসার হিসাব এখন হাতের মুঠোয় (কল- 01771 403 470) ক্লিক করুন

কনজারভেটিভ পার্টির ওয়েবসাইটে বলা হয়েছে, দলীয় তদন্তে জনসন আচরণ বিধি লঙ্ঘন করেছেন প্রমাণিত হলে চূড়ান্ত ব্যবস্থা হিসাবে দলে তার সদস্যপদ স্থগিত করাসহ তাকে দল থেকে বের করেও দেওয়া হতে পারে।

রোববার জনসন তার বিতর্কিত মন্তব্য বিষয়ে কথা বলতে অস্বীকৃতি জানিয়ে বলেছিলেন, এ বিষয়ে তার কথা বলার কিছুই নেই। সে সময় তিনি তার বাড়ির বাইরে সাংবাদিকদের জন্য কফি নিয়ে আসেন।

এদিকে জনসনকে মিসরসহ বিভিন্ন মুসলিম দেশগুলোর সমালোচনার মুখে পড়তে হয়েছে এ কারণে। তাকে ক্ষমা চাইতে বলা হলে ক্ষমা করবেন না বলে স্পষ্ট জানিয়ে দেন।

সূত্র: আল-আরাবিয়া

ইমরান খানকে শুভেচ্ছা; নতুন সম্পর্কের আশাবাদ সৌদির

-আরআর