২০১৮-০৮-১৪

বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮

‘ফেসবুকের গুজব, আপত্তিকর বক্তব্যের ব্যবস্থা নিতে আলাদা ইউনিট হবে’

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, ফেসবুকের গুজব ও আপত্তিকর কন্টেন্টের বিষয়ে ব্যবস্থা নিতে একটি পৃথক ইউনিট করা হবে বলে জানিয়েছেন।

মঙ্গলবার (১৪ আগস্ট) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড নিয়ে তিনি এ কথা জানান।

তারানা হালিম বলেন, তথ্য মন্ত্রণালয়ে আমরা ছোট একটি ইউনিট করতে চাইছি। যেন স্যোশাল মিডিয়ায় গুজব, নেতিবাচক প্রচারণা, নারীদের বিরুদ্ধে উস্কানিমূলক বক্তব্য, নারীর সম্মানহানীকর বক্তব্য যাচাই করে বিটিআরসিকে জানাতে পারি।

বিটিআরসি তো সারাক্ষণ এটা করতে পারবে না। এটা তথ্য মন্ত্রণালয়ের কাজ, অন্তত কন্টেন্টগুলো অ্যানালাইসিস করে বিটিআরসিকে জানানো হবে এখান থেকে।

প্রতিমন্ত্রী বলেন, প্রান্তিক পর্যায়ের মানুষকে জানানো হবে বাংলাদেশ উন্নয়নশীল দেশে পরিণত হচ্ছে, এর গর্বিত অংশীদার তারা। এই আইডিয়াটিকে সামনে রেখে তথ্য মন্ত্রণালয় থেকে কার্যক্রম গ্রহণ করা হয়েছে।

তিনি বলেন, গণযোগাযোগ অধিদফতর থেকে গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নে প্রচার কার্যক্রম শক্তিশালীকরণ প্রকল্প গ্রহণ করেছি। এর মাধ্যমে শুধু জেলাতেই নয়, দেশের চার হাজার ৫৫৪টি ইউনিয়নে উন্নয়ন বার্তা জনগণের সামনে পৌঁছে দেওয়া।

বাল্যবিবাহ নিরোধ, নারীর ক্ষমতায়ন- এই বার্তাগুলো পৌঁছে দেওয়ার জন্য আমরা ইউনিয়নভিত্তিক কাজ শুরু করবো। সেখানে পিকআপ ভ্যান থাকবে, টিভি স্ক্রিন থাকবে। এর মাধ্যমে আমরা প্রচার কার্যক্রম করা হবে বলেও জানান প্রতিমন্ত্রী।

ব্যবসার হিসাব এখন হাতের মুঠোয় (কল- 01771 403 470) ক্লিক করুন

-আরআর