বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ফের ৩ দিনের হিট অ্যালার্ট জারি, হতে পারে বৃষ্টি যুদ্ধ কখনোই কোনো সমাধান দিতে পারে না: প্রধানমন্ত্রী সব ডিসি-এসপির সঙ্গে ইসির বৈঠক বৃহস্পতিবার ‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা

আল্লামা বারকুটি হুজুরের জানাযা বাদ আসর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সিলেটের আজাদ দ্বীনি এদারায়ে তালিম বাংলাদেশের সাবেক সভাপতি, কেন্দ্রীয় জমিয়তের সাবেক সহ-সভাপতি ও সিলেট জেলা জমিয়তের উপদেষ্টা শায়খুল হাদীস আল্লামা হুসাইন আহমদ বারকুটি হুজুর আজ রাত ১২টার দিকে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৬ বছর। তিনি স্ত্রী, ৫ ছেলে, ৩ মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজন, ভক্তঅনুরাগী রেখে গেছেন। তার মৃত্যুতে সিলেটে শোকের ছায়া নেমে এসেছে।

আজ (রোববার) বাদ আসর গোলাপগঞ্জের বারকোট মাদরাসা মাঠে বরেণ্য এই আলেমের জানাজা অনুষ্ঠিত হবে বলে তার পারিবারিক সূত্র নিশ্চিত করেছে।

শাইখুল হাদিস আল্লামা হুসাইন আহমদ বারকুটি ১৩৪৭ হিজরি মোতাবেক ১৯২৬ খ্রিস্টাব্দের ১৫ ই ফেব্রুয়ারি বর্তমান সিলেট জেলার ঐতিহ্যবাহী গোলাপগঞ্জ উপজেলাধীন 'বারকোট' গ্রামে জন্মগ্রহণ করেন।

বর্ষীয়ান এই আলেমে দীন ছয় দশকেরও বেশি সময় ধরে সিলেটের শীর্ষপর্যায়ের বিভিন্ন মাদরাসায় বুখারী শরীফের দরস প্রদান করে আসছিলেন।

এছাড়ও তিনি 'জামেয়া ইসলামিয়া বারকোট'-এর মুহতামিমের দায়িত্ব পালন করেছেন। পাশাপাশি তিনি দীর্ঘদিন পূর্ববাংলার সর্বপ্রাচীন 'বেসরকারি মাদরাসাশিক্ষা বোর্ড' আযাদ দীনি এদারায়ে তা'লিম বাংলাদেশ-এর সভাপতির দায়ত্বি পালন করেছেন।

অারও পড়ুন: দেশের সাধারণ জনগণ ইনসাফভিত্তিক সমাজ চায়: আল্লামা কাসেমী

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ