শনিবার, ১৮ আগস্ট ২০১৮

শিক্ষকদের জন্য কুরআন তরজমা পাঠদান পদ্ধতি বিষয়ক কর্মশালা

OURISLAM24.COM
আগস্ট ৯, ২০১৮
news-image

হামিম আরিফ : কওমি মাদরাসা শিক্ষক কল্যাণ স্যোসাইটির উদ্যোগে অনুষ্ঠিত হচ্ছে শিক্ষকদের জন্য কুরআন তরজমা পাঠদানের কর্মশালা।

দিনব্যাপী এ কর্মশালা রাজধানীর মুগদায় আওয়ার ইসলাম অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে।

আগামী ১৮ আগস্ট ২০১৮ শনিবার, সকাল ৯ থেকে সন্ধ্যা পর্যন্ত চলবে এ কর্মশালা। এতে অংশ নেয়ার জন্য আগ্রহী শিক্ষকদের নিবন্ধন করতে হবে ১৬ আগস্ট ২০১৮ এর মধ্যে। কর্মশালার আসন সংখ্যা সীমিত। কর্মশালার নিবন্ধনের জন্য কোনো কোর্স ফি’র প্রয়োজন হবে না।

তাই আগ্রহী শিক্ষককে দ্রুত নিজের আসন নিশ্চিত করতে হবে। কর্মশালায় কুরআনুল কারিমের তরজমা পাঠদান পদ্ধতি বিষয়ে বিস্তারিত প্রশিক্ষণ দেয়া হবে। এতে অংশ নেয়া শিক্ষকগণ তাদের শিক্ষার্থীকে সহজ পদ্ধতিতে কুরআন শেখাতে সক্ষম হবেন ইনশাআল্লাহ।

কর্মশালার প্রশিক্ষক হিসেবে রয়েছেন, রাজধানী ঢাকার জামিয়া শরইয়্যাহ মালিবাগের শায়খুল হাদিস মাওলানা আবু সাবের আবদুল্লাহ, দারুল উলুম বনশ্রী মাদরাসার মুহাদ্দিস লেখক গবেষক মুহাম্মদ যাইনুল আবিদীন, দারুল হাবিব মাদরাসার শাইখুল হাদিস মাওলানা মুহাম্মদ আবদুস সামাদ, আরবিভাষাবিদ মাওলানা সফিউল্লাহ ফুয়াদ ও আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক মুহাম্মদ আমিমুল ইহসান।

কওমি মাদরাসায় পাঠদানরত সম্মানিত শিক্ষকবৃন্দ এ কর্মশালায় অংশ নিতে পারবেন।

কর্মশালা শেষে পরীক্ষাগ্রহণ এবং উর্ত্তীণদের অংশগ্রহণমূলক সনদ প্রদান করা হবে।

কর্মশালা বিষয়ে কওমি মাদরাসা শিক্ষক কল্যাণ স্যোসাইটির চেয়ারম্যান মাওলানা মুহাম্মদ আবদুস সামাদ বলেন, কওমি মাদরাসা শিক্ষকদের নিবেদিত প্রাণ হিসেবে এ স্যোসাইটি কাজ করতে চায়।

শিক্ষার মান ও পাঠদান পদ্ধতির উন্নয়ন এবং কওমি প্রজন্মকে দক্ষ জনবল হিসেবে গড়ে তুলতেও কাজ করবে স্যোসাইটি। প্রাথমিকভাবে শিক্ষকদের জন্য নানা সৃজনশীল কোর্স কর্মশালা এবং ট্রেনিংয়ের আয়োজন করবে স্যোসাইটি।

কুরআন তরজমা কিভাবে পড়ানো উচিৎ

তিনি বলেন, শুরুটা কুরআনুল কারিমের মাধ্যমে-মাদরাসা শিক্ষকদের জন্য কুরআন তরজমা প্রশিক্ষণ কর্মশালার উদ্যোগ নেয়া হয়েছে। আমরা আশা করছি এ কর্মশালায় অংশ নেয়ার পর শিক্ষকগণ নিজেকে কুরআনের প্রশিক্ষক হিসেবে আরও দক্ষ করে তুলতে পারবেন।

কওমি মাদরাসা শিক্ষক কল্যাণ স্যোসাইটির সাধারণ সম্পাদক হুমায়ুন আইয়ুব কর্মশালাটি সফলতায় সবার সহযোগিতা কামনা করেছেন।

কর্মশালার আয়োজন সহযোগিতায় রয়েছে, অনলাইন নিউজ পোর্টাল আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম।

কর্মশালায় নিবন্ধন করতে কওমি মাদরাসা শিক্ষক কল্যাণ স্যোসাইটির পরিচালক (নিবন্ধ) মুফতি তাজুল ইসলাম জালালীর সঙ্গে যোগাযোগ করার অনুরোধ করা যাচ্ছে।

ফোন: ০১৮৬৪-০০ ৮৪ ৭১ [email protected]

[যারা ব্যবসা ও ব্যবসার হিসাব নিয়ে জটিলতায় রয়েছেন তাদের জন্য এলো বিসফটি।  ব্যবসাকে সহজ ও হাতের মুঠোয় নিন বিসফটির সাহায্যে- রেজিস্ট্রেশন করুন বিসফটিতে।]

কানাডায় অধ্যয়নরত ১৬০০০ শিক্ষার্থীকে দেশে ফেরার নির্দেশ সৌদির

-আরআর