শনিবার, ১৮ আগস্ট ২০১৮

ছাত্র জমিয়তের ৬১ সদস্যের নতুন কমিটি ঘোষণা

OURISLAM24.COM
আগস্ট ৯, ২০১৮
news-image

আওয়ার ইসলাম: আজ বিকালে (৯ আগস্ট) পল্টনস্থ দলীয় কার্যালয়ে ছাত্র জমিয়ত বাংলাদেশ (মুফতি ওয়াক্কাস গ্রুপ) এর কেন্দ্রীয় কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়।

কাউন্সিল অধিবেশনে তোফায়েল গাজালিকে সভাপতি, এম বেলাল আহমদ চৌধুরী সাধারণ সম্পাদক ও নিজাম উদ্দিন আল আদনানকে সাংগঠনিক সম্পাদক করে ৬১ সদস্য বিশিষ্ট ২ বছর মেয়াদী ছাত্র জমিয়তের মজলিসে আমেলা গঠন করা হয়।

এসময়  জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ সভাপতি মুফতি মুহাম্মদ ওয়াক্কাস সর্বক্ষেত্রে ধর্মীয় শিক্ষাকে বাধ্যমুলক করার আহ্বান জানান।

তিনি বলেন, ধর্মহীন শিক্ষার অভাবেই সমাজ ক্রমেই অন্ধকারে নিমজ্জিত হচ্ছে।সামাজিক শিষ্টাচার, পারস্পরিক সম্প্রীতি, ভ্রাতৃত্ববোধ সর্বোপরি একটি সুখী ও সমৃদ্ধশালী আধুনিক বাংলাদেশ গড়তে হলে ইসলামী শিক্ষায় শিক্ষিতদেরকে সমাজের নেতৃত্ব দেওয়ার সামগ্রীক যোগ্যতা অর্জনের পাশাপাশি দেশের সর্বস্তরের ছাত্র সমাজের কাছে ইসলামের কল্যাণের বানী তুলে ধরতে নিবেদিত প্রাণ হয়ে কাজ করতে হবে।

মুফতি ওয়াক্কাস আসাম ইস্যুতে গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, আমাদের প্রতিবেশী আসামের ক্ষমতাসীন বিজেপী সরকার গত ৩০ জুলাই সংশোধীত যে নাগরিকত্ব তালিকা প্রকাশ করেছে, তাতে প্রায় ৪০ লাখ ভারতীয় বাসিন্দা বাদ পড়েছে। আমরা মনে করছি এটি বাংলাদেশের সার্বভৌমত্বের উপরও মারাত্মক হুমকি তৈরি করেবে। ভারতীয় হিন্দুত্ববাদিদের চরম উস্কানির মুখেও বাংলাদেশের জনগণ ধৈর্য ও সহনশীলতার পরিচয় দিয়ে যাচ্ছেন।

তিনি আরো বলেন, আন্তর্জাতিক আইন ও মানবাধিকারের আন্তর্জাতিক নীতিমালা ভঙ্গ করে ভারতীয় নাগরিকদের ‘বাংলাদেশী’ আখ্যা দিয়ে পুশব্যাক করবার প্রস্তুতি এবং স্বেচ্ছায় না গেলে গুলি করার হুমকির বিরুদ্ধে বাংলাদেশকে অবশ্যই জেগে উঠতে হবে। আমরা রোহিঙ্গাদের মতো আরেকটি গণহত্যার করুণ পরিণতি দেখতে চাই না।

দলের মহাসচিব মুফতি শেখ মুজিবুর রহমান হয়রানিমুলক মামলায় কেন্দ্রীয় জমিয়তের শ্রম বিষয়ক সম্পাদক ও জামালগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা রশিদ আহমদ এর নিশঃর্ত মুক্তি দাবী করেন।

তোফায়েল গাজালির সভাপত্বি অনুষ্ঠিত কাউন্সিলে বক্তব্য রাখেন, জমিয়তের কেন্দ্রীয় মহাসচিব মুফতি শেখ মুজিবুর রহমান, সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা মহিউদ্দিন ইকরাম, মাওলানা আব্দুল মালিক চৌধরী, ম ওলানা আব্দুল হক কাউসারী, মাওলানা ওয়ালী উল্লাহ আরমান, মুফতি জাকির হোসাইন খান, মুফতি রেজাউল করীম, সৈয়দ রেজওয়ান আহমদ প্রমুখ।

আরও পড়ুন: এরশাদের সঙ্গে নির্বাচনী জোট করছে বাংলাদেশ খেলাফত মজলিস

আরএম/