শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৪ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


বিমানের আরও ১টি হজফ্লাইট বাতিল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: পর্যাপ্ত যাত্রী না থাকার কারণে শনিবার (০৪ আগস্ট) বিমান বাংলাদেশ এয়ারলাইন্স একটি হজফ্লাইট বাতিল করেছে। এ নিয়ে ১১টি হজফ্লাইট বাতিল করলো বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ বলেন, পর্যাপ্ত যাত্রী না পাওয়ায় শনিবার বিকেল পাঁচটা ৫ মিনিটে ঢাকা থেকে ছেড়ে যাওয়া বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি হজ ফ্লাইট (বিজি-১০৬৭) বাতিল করা হয়েছে।

এর আগে গত ২৭ জুলাই পর্যাপ্ত যাত্রী না পাওয়ায় দুটি (বিজি-১০৪৫ ও বিজি-৭০৪৫), ৩১ জুলাই একটি (বিজি-৩০৫৭), ১ আগস্ট দুটি (বিজি-৩০৫৯ ও বিজি-৫০৫৯), ২ আগস্ট দুটি (বিজি-১০৬৩ ও বিজি-৫০৬১), শুক্রবার তিনটি (বিজি-৫০৬৩, বিজি-৭০৬৩ ও বিজি-১০৬৫) হজ ফ্লাইট বাতিল ঘোষণা করেছিল বিমান বাংলাদেশ কর্তৃপক্ষ।

এবার বাংলাদেশ থেকে মোট ১ লাখ ২৬ হাজার ৭৯৮ জন হজ পালন করতে সৌদি আরব যাবেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় যাবেন ৬ হাজার ৭৯৮ জন আর বেসরকারি ব্যবস্থাপনায় যাবেন ১ লাখ ২০ হাজার। এবার বেসরকারি ব্যবস্থাপনায় ৫২৮টি হজ এজেন্সি হজের কার্যক্রম পরিচালনা করছে।

রাষ্ট্রায়ত্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ৬৩ হাজার ৫৯৯ যাত্রী বহন করবে। আর সৌদি এয়ারলাইন্স বাকি অর্ধেক যাত্রী বহন করবে। গত ১৪ জুলাই থেকে শুরু হয়ে ১৫ আগস্ট পর্যন্ত মোট বাংলাদেশ বিমানের মোট ১৮৭টি ফ্লাইট সৌদি আরবে যাওয়ার কথা (ডেডিকেটেড-১৫৫ এবং শিডিউল-৩২) রয়েছে।

আরও পড়ুন: পবিত্র কাবা সম্মানিত তবে হাজরে আসওয়াদ কেন চুম্বন করতে হয়?

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ