বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


চট্টগ্রামে সড়কে শিক্ষার্থীদের বিক্ষোভ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

এম ওমর ফারুক আজাদ
চট্টগ্রাম প্রতিনিধি

নিরাপদ সড়ক ও দুই শিক্ষার্থীকে বাসচাপায় ‘হত্যার’বিচারসহ নয় দফা দাবিতে শনিবার ( ৪ আগস্ট) চট্টগ্রামে নেমেছে নগরীর বিভিন্ন স্কুল-কলেজের হাজার হাজার শিক্ষার্থী। আজ সকাল ১০ টা থেকে স্কুল-কলেজ থেকে বের হয়ে প্রথমে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে অবস্থান নিতে দেখা যায় তাদের।

পরে তারা 'জয় বাংলা ' শ্লোগান দিয়ে মিছিলে মিছিলে জড়ো হয় জিইসি,ওয়াসা ও ২নং গেইট এই তিনটি ব্যস্ততম মোড়ে। আজকের আন্দোলনে ছাত্রদের পাশাপাশি যোগ দিয়েছে বিপুল সংখ্যক ছাত্রী।

তিনটি পয়েন্টে কয়েক হাজার ছাত্র-ছাত্রী জড়ো হয়। আন্দোলনকারীদের সংখ্যা আরো বাড়তে পারে বলে ধারণা করছে প্রত্যক্ষদর্শী ও গণমাধ্যমকর্মীরা।

এসময় তাদের হাতে 'উই ওয়ান্ট জাস্টিস ', 'নৌপরিবহন মন্ত্রীর পদত্যাগ চাই', 'নয় দফার বাস্তবায়ন চাই' আমার ভাই কবরে, খুনি কেন বাহিরে' ইত্যাদি লেখাসম্বলিত প্ল্যাকার্ড দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, তারা সড়কের যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করছে। ড্রাইভিং লাইসেন্স পরীক্ষার পাশাপাশি যানবাহনকে লেন মেনে চলতে বাধ্য করছে আন্দোলনকারীরা।

ছাত্রদের অবস্থানের কারণে পরিবহন দুর্ভোগে পড়তে হয়েছে সাধারণ যাত্রীদের। গাড়ি না পেয়ে শত শত যাত্রীকে পায়ে হেঁটে তাদের গন্তব্য যেতে দেখা গেছে।

গত রবিবার জাবালে নূর পরিবহনের একটি বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই ছাত্রছাত্রী নিহত হন। এর প্রতিবাদে শিক্ষার্থীরা আন্দোলনে নামে। শনিবার চতুর্থ দিনের মাথায় শিক্ষার্থীদের আন্দোলন ঢাকার পর চট্টগ্রাম, বরিশালসহ দেশের বিভিন্ন শহরে ছড়িয়ে পড়ে। গত কয়েকদিন ধরে শিক্ষার্থীরা সড়ক অবরোধ ও বিক্ষোভ করে আসছে।

আরও পড়ুন: নিরাপদ সড়কের দাবিতে আজও মাঠে শিক্ষার্থীরা

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ