শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


মাদক বিক্রির অভিযোগে ৪ পুলিশ সদস্য চাকরিচ্যুত, ৩০ জনের সাজা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: রংপুরে মাদক বিক্রি ও সেবনের সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশের এক উপ-পরিদর্শকসহ তিন কনস্টেবলকে চাকরিচ্যুত করা হয়েছে। বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে আরো ৩০ পুলিশকে।

রংপুরে পুলিশ সুপার হিসেবে যোগদানের ২ বছর পূর্তি উপলক্ষে বুধবার দুপুরে রংপুর পুলিশ কমিউনিটি হল রুমে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় কালে পুলিশ সুপার মিজানুর রহমান এসব তথ্য তুলে ধরেন। এসময় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তিনি বলেন, দেশে এবারই প্রথম পুলিশ কনস্টেবল নিয়োগে ড্রাগ টেস্ট করা হচ্ছে। যাদের মধ্যে মাদকের চিহ্ন পাওয়া গেছে তাদের নিয়োগ দেওয়া হয়নি। দ্রুত এ সংক্রান্ত আইন হবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

পুলিশ সুপার মিজান বলেন, তার যোগদানের পর থেকে ওয়ারেন্টভুক্ত ৫৭ হাজার ৩৪ আসামিকে গ্রেফতার করা হয়েছে। মাদক উদ্ধার হয়েছে ৬ কোটি ৬১ লাখ, ৪০ হাজার ৬৮৫ পিস, নারী নির্যাতন মামলা করে দাড়িয়েছে ৫১৮টি। গত দুই বছরে ছিলো ১ হাজার ২৭৮টি। বিশেষ অভিযানে ১২ জন কুখ্যাত সন্ত্রাসী নিহত হয়েছেন।

বিগত ২ বছরের ৭৬টি মামলা নিষ্পত্তি হয়েছে। আট জঙ্গি গ্রেফতার, ৫০ মাদকব বিক্রেতাকে পুনর্বাসন, সাড়ে তিন লাখ শিক্ষার্থীকে মাদক, সন্ত্রাস ও জঙ্গি বিরোধী শপথ বাক্য আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। এজন্য তিনি নগরবাসীকে ধন্যবাদ জানান।

আরও পড়ুন: রাজধানী থেকে ইন্টারপোলের ভুয়া ৪ কর্মকর্তা গ্রেপ্তার

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ