শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


‘ভারতে মসজিদ-মন্দির ও শরিয়তকে ভোটের ঢাল করা হচ্ছে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম: ভারতের জমিয়তে উলামায়ে হিন্দের প্রেসিডেন্ট দারুল উলুম দেওবন্দের সিনিয়র মুহাদ্দিস, রাবেতা আলমে ইসলামি মক্কা মুকাররামার নির্বাহী সদস্য মাওলানা সাইয়্যেদ আরশাদ মাদানি ভারতের কেন্দ্রীয় সরকার বিজেপি নেতাদের বিরুদ্ধে রাম মন্দির, বাবরি মসজিদ ও তিন তালাক নিয়ে বেফাঁস কথাবার্তা ও বাড়বাড়ির অভিযোগ করেছেন।

মাওলানা আরশাদ মাদানি বলেন, ভারতে বর্তমানে রাম মন্দির, বাবরি মসজিদ তিন তালাক নিয়ে যে ঘোলাটে পরিস্থিতি তৈরি হয়েছে তার জন্য বর্তমান সরকার সম্পূর্ণভাবে দায়ী। দেশের আইনের ওপর আর কিছুই হতে পারে না। দেশের আইন সুন্দর হলে দেশ পরিচালনা সুন্দর হবে।

তিনি আরো বলেন, ২০১৯ সালের নির্বাচনকে সামনে রেখে রাম মন্দির বাবরি মসজিদ আর মুসলমানদের নিয়ে তারা চালবাজি করছে। ইসলামি শরিয়তকে ভোটের জন্য ব্যবহার করার চেষ্টা করছে এটা মুসলমানদের জন্য খুবই বিপজ্জনক বলে মনে করি অামি।

দেশের আইন অনুযায়ী জীবন যাপন করার স্বাধীনতা দেশের প্রতিটি সদস্যের রয়েছে। যে দেশের আইন অনুযায়ী দেশের মানুষ চলতে পারে না সে দেশের স্বাধীনতার স্বার্বভৌমত্বও টিকে থাকে না। বাবরি মসজিদ ও রাম মন্দির বিরোধের মধ্য দিয়ে যারা অশালীন বিবৃতি দিয়ে দেশে গোলযোগ সৃষ্টি করছে তারাই মূলত চক্রান্তকারী।

তারা ইসলামকে নিয়ে রাজনীতির চাল চালছে। মুসলিম ল বোর্ড তিন তালাক, রাম মন্দির ও বাবরি মসজিদের সমস্যা সমাধানের চেষ্টা করছে। সুপ্রিমকোর্টে যতদিন তার ফয়সালা না হয় ততদিন পর্যন্ত এটা মসজিদ না মন্দির তা নিয়ে বাড়বাড়ি করা যাবে না।

জমিয়তে উলামায়ে হিন্দের বায়তুল মাল সম্পাদক মাওলানা হাসিব সিদ্দিকি বলেন, যারা রাম মন্দির ও বাবরি মসজিদ নিয়ে কোর্টের ফায়সালার আগেই গলাবাজি করছে তাদের সুপ্রিমকোর্টের নোটিশ দেয়া উচিত।

তিনি বলেন, সুপ্রিম কোর্টের সিদ্ধান্ত মুসলিম সংস্থাগুলোর কাছে প্রেরণ করা হলে তারা সে বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করবে। অন্য পক্ষ এ বিষয়ে গলাবাজি করার অধিকার নেই।

তিনি আরো বলেন, শরিয়ত বিষয়ে কোনো সমস্যার সমাধান করার ক্ষেত্রে সরকারের হস্তক্ষেপ করার কোনো অধিকার নেই। ভারতের সংবিধান মুসলমানসহ প্রত্যেকের ধর্ম অনুযায়ী জীবনযাপনের সমস্ত ক্ষমতা দিয়েছে।

তারপরও কিছু দুষ্কৃতকারী শরিয়া, মন্দির মসজিদ অনুরূপ বিষয়াদি আগামী নির্বাচনের জন্য ঢাল হিসেবে ব্যবহার করতে চাচ্ছে এটা মুসলমানদের জন্য খুবুই বিপদজ্জনক। তাই সবার সজাগ দৃষ্টি রাখতে হবে।

সূত্র: আসরে হাজিরি উর্দূ

হিন্দু রাষ্ট্র বানানো হলে ভারত ধ্বংস হয়ে যাবে: আরশাদ মাদানী

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ