বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

তালেবানের কাছে পরাজিত হয়ে ১৫০ আইএস-এর আত্মসমর্পণ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় জাওজান প্রদেশে নিরাপত্তা বাহিনীর কাছে আত্মসমর্পণ করেছেন ১৫০ জনের বেশিএসআইএল বা দায়েশ। এর আগে তারা সংঘর্ষে তালেবানের কাছে পরাজিত হয়। বুধবার বিষয়টি নিশ্চিত করেন স্থানীয় এক আফগান কর্মকর্তা। খবর প্রেসটিভি।স্থানীয় আফগান কর্মকর্তারা জানিয়েছেন, বুধবার সকালের দিকে দায়েশের শক্ত ঘাঁটি দারজাব ও কুশ টেপাতে ১৫২ সন্ত্রাসী আত্মসমর্পণ করে।

সেনাবাহিনীর মুখপাত্র মুহাম্মাদ হানিফ রেজায়ি বলেন, এর আগেও উগ্র সন্ত্রাসীরা আত্মসমর্পণ করেছে কিন্তু এবারের আত্মসমর্পণের ঘটনার আলাদা গুরুত্ব রয়েছে। কারণ এবার দায়েশের নেতা ও তার সহকারীসহ দেড়শ’র বেশি সন্ত্রাসী আত্মসমর্পণ করেছে। এ ঘটনার মধ্যদিয়ে আফগানিস্তানের উত্তরাঞ্চলে দায়েশ অধ্যায়ের সমাপ্তি হতে যাচ্ছে বলে মনে করা হচ্ছে।

প্রাদেশিক পুলিশ প্রধান জেনারেল ফাকির মুহাম্মাদ জাওজানি বলেন, আত্মসমর্পণ করা সন্ত্রাসীদের মধ্যে হাবিবুর রহমান নামে দায়েশের একজন সিনিয়র নেতা রয়েছে। তালেবান গর্ব করে বলেছে, তারা আফগানিস্তানের উত্তরাঞ্চলকে দায়েশ মুক্ত করেছে।

উল্লেখ্য, সম্প্রতি সিরিয়ার দক্ষিণাঞ্চলীয় সুওয়াইদা প্রদেশ থেকে জাতিগত দ্রুজ সম্প্রদায়ের ৩৬ জন নারী ও শিশুকে ধরে নিয়ে আইএসআইএল বা দায়েশ।

আরও পড়ুন: আফগানিস্তানে অাইএস-তালেবান যুদ্ধে নিহত ৩০০

অারএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ