শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


চট্টগ্রামেও পুলিশ কর্মকর্তার গাড়ি আটকালো শিক্ষার্থীরা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

জুনায়েদ হাবীব
আওয়ার ইসলাম

উই ওয়েন্ট জাস্টিস স্লোগানে ঢাকার মতো মুখরিত হয়েছে পুরো চট্টগ্রামও। সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের পরও নিরাপদ সড়কের দাবিতে আজও আন্দোলনে নেমেছিল শিক্ষার্থীরা। ব্যানার ফেস্টুন হাতে থাকা শিক্ষার্থীদের স্লোগানে মুখর হয়ে উঠেছিল রাজপথ।

বৃষ্টি উপেক্ষা করে বৃহস্পতিবার (২ আগস্ট) সকাল সাড়ে দশটার পর থেকে নগরীর বিভিন্ন এলাকায় অবস্থান নিতে শুরু করে শিক্ষার্থীরা। এরই মধ্যে জিইসি মোড়, গরিবুল্লাহ শাহ মাজার, ওয়াসা এলাকায় কয়েক হাজার’ ছাত্র মিছিল করে রাস্তায় নেমে আসে।

তারা বেশ কিছু সিএনজি অটোরিকশা, বাসের লাইসেন্স দেখার জন্য চালকদের সঙ্গে বাগবিতণ্ডায় লিপ্ত হয়। এ সময় সড়কে গাড়ি চলাচল একেবারে কমে যায়। অনেক গাড়িকে আগের মোড়ে ঘুরিয়ে ঘুরপথে গন্তব্যে যেতে দেখা যায়। বিপুলসংখ্যক পুলিশ ছাত্রদের বুঝিয়ে গাড়ি চলাচল স্বাভাবিক রাখার চেষ্টা করতে দেখা গেছে।

চট্টগ্রামের ওয়াসা মোড়ে অবস্থান নেয়া এক শিক্ষার্থী জানান, আজ শিক্ষার্থীদের বিক্ষোভ ঠেকাতে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। তারপরও নিজেদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য তারা স্কুল ড্রেস পড়ে রাস্তায় নেমেছে।

দাবি আদায় না হওয়া পর্যন্ত এই আন্দোলন চালিয়ে যাবেন বলে জানান চট্টগ্রাম পুলিশ লাইন স্কুলের শিক্ষার্থী আবির মাহমুদ।

ছাত্র সমাজ এর এক নেতা বলে আমরা ২নং গেইটে বিকাল ৪.৩০ পর্যন্ত আন্দোলন অব্যহত রাখবো।

জানা যায়, লাইসেন্স না থাকায় চট্টগ্রামের পুলিশের এডিশ্যনাল ডিআইজির গাড়ি বহরও দুপুর ২ টায় নগরীর জিএসি মোড়ে এলে শিক্ষার্থীদের বাধার মুখে পড়ে।

পুলিশ এর উর্ধতন এ কর্মকতার গাড়িও বেশ কিছুক্ষণ আটকে ছিল রাস্তায়।

আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর পুলিশ-ছাত্রলীগের হামলা (ভিডিও)

-আরআর


সম্পর্কিত খবর