শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৪ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


গাড়ি নেই রাস্তায় ঢাকাবাসীর ভোগান্তি চরমে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: রাজধানীর কুর্মিটোলায় ২ শিক্ষার্থী নিহতের ঘটনায় চতুর্থ দিনের মতো অবরোধ চলছে শিক্ষার্থীদের। প্রথম দিকে শুধু বিমানবন্দন সড়কে অবরোধ করলেও এটি ছড়িয়ে পড়েছে অন্যত্র।

রাজধানীর মতিঝিল, মিরপুরসহ বেশ কয়েকটি জায়গায় শিক্ষার্থীরা বিক্ষোভে নেমেছেন। এতে ঢাকাবাসী চলাচলে চরম বিভ্রান্তিতে পড়েছেন।

নৌমন্ত্রী শাজাহান খানের পদত্যাগ ও ঘাতক বাসচালকের ফাঁসিসহ ৯ দফা দাবিতে রাজধানীর কয়েকটি স্থানে চলছে এ অবরোধ।

এদিকে বাসে আগুন এবং যানবাহন ভাঙচুরের কারণে বাস মালিকরাও গাড়ি নামাচ্ছেন না সড়কে। ফলে রাজধানীতে বুধবার খুব একটা গাড়ির দেখা মেলেনি।

সকালে অফিসমুখী যাত্রী, স্কুল-কলেজগামী শিক্ষার্থীদের পায়ে হেঁটে ও রিকশায় রওনা দিয়েছেন। এতে ক্ষোভ সৃষ্টি হচ্ছে চাকরিজীবিদের মনেও।

গত রোববার ক্যান্টনমেন্ট এলাকায় বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর পর বিমানবন্দর সড়কে গাড়ি ভাঙচুর করে রাস্তা আটকে বিক্ষোভ করেছিল শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থীরা। তাদের সঙ্গে একাত্মতা পোষণ করে অন্য বিদ্যালয়ের শিক্ষার্থীরাও রাস্তায় নামেন।

মতিঝিল, মিরপুর ও ধানমণ্ডিতে কয়েকটি কলেজের শিক্ষার্থীরা সড়কে নেমে বিক্ষোভ দেখায়। মঙ্গলবার শিক্ষার্থীরা মতিঝিল শাপলা চত্বরসহ যাত্রাবাড়ী থেকে উত্তরা পর্যন্ত গুরুত্বপূর্ণ সড়কের ২০টি পয়েন্ট অবরোধ করে। এতে ভাঙচুর হয় কিছু গাড়ি।

এদিকে উত্তরার স্কলাস্টিকা, উত্তরা ইউনিভার্সিটি, বিজিএমইএ ফ্যাশন ডিজাইন অ্যান্ড টেকনোলজি, মাইলস্টোন কলেজ, উত্তরা কমার্স কলেজ, উত্তরা হাইস্কুলসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কয়েক হাজার শিক্ষার্থীর আজ সকাল থেকেই সড়কে নেমে বিক্ষোভ শুরু করে। রাস্তায় পুলিশকেও কোথাও কোথাও মারমুখী ভঙ্গিতে দেখা গেছে।

এসব নিয়ে চলছে ধাওয়া পাল্টা ধাওয়া। শিক্ষার্থীরা তাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত রাস্তা না ছাড়ার ঘোষণা দিয়েছে।

তবে গতকাল নৌপরিবহন মন্ত্রী শাহজাহান খান তার হাসিমাখা বক্তব্যের জন্য দু:খ প্রকাশ করেছেন।

ঈদে বাড়ি যেতে বাসের অগ্রিম টিকিট ৫ আগস্ট থেকে

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ