বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


সিলেট সিটি বিএনপির, রাজশাহী ও বরিশাল আ’লীগের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম:  ভোট গণনার শুরু থেকে আওয়ামী লীগের মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের সঙ্গে বিএনপি প্রার্থীর হাড্ডাহাড্ডি লড়াই দেখা গেলেও শেষ পর্যন্ত বিজয়ের হাসি হাসলেন আরিফুল হক চৌধুরী।

বিভিন্ন ভোটকেন্দ্র থেকে পাওয়া ফলাফলে জয়ের নিক্তি কখনও ছিল কামরানের পক্ষে, আবার পরক্ষণেই ব্যবধান কমে পাল্লা ভারি হয় আরিফুলের পক্ষে।

Image result for সিলেট রাজশাহী বরিশালে বিজয়ী যারা

তিন সিটির নির্বাচনে দুটিতে জয় পেয়েছে আওয়ামী লীগ। রাজশাহী ও বরিশালে আওয়ামী লীগের মেয়র প্রার্থীরা জয়ী হলেও সিলেটে সামান্য ব্যবধানে পিছিয়ে রয়েছে। এখানে সামান্য ব্যবধানে এগিয়ে রয়েছেন বিএনপির মেয়র প্রার্থী।

নির্বাচনে কেন্দ্র দখল, প্রতিপক্ষের এজেন্ট বের করে দিয়ে ব্যালটে সিল মারার অভিযোগ পাওয়া গেছে।
রাজশাহীতে ১৩৮টি কেন্দ্রের সবকটির বেসরকারি ফলে আওয়ামী লীগের মেয়র প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন এক লাখ ৬৬ হাজার ৩৯৪ ভোট পেয়েছেন। বিএনপির প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল পেয়েছেন ৭৮ হাজার ৪৯২ ভোট।

বরিশালের ১২৩ ভোট কেন্দ্রের ৯৯টির বেসরকারি ফলে আওয়ামী লীগ আওয়ামী লীগের সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ পেয়েছেন ৯৫ হাজার ৪৪০ ভোট। বিএনপির মজিবর রহমান সারোয়ার পেয়েছেন ১২ হাজার ৭৬৭ ভোট। ৯৯ শতাংশ ভোট পড়ায় বরিশালের ১৬টি কেন্দ্রের ফল স্থগিত ও বাতিল করা হয়েছে। তবে এসব কেন্দ্রে যত ভোট রয়েছে তার চেয়েও বড় ব্যবধানে এগিয়ে রয়েছে সাদিক আবদুল্লাহ। তাই বরিশালেও দলটির জয় নিশ্চিত।

সিলেটে ভোটগণনার পুরো সময় ছিল টানটান উত্তেজনা। তবে শেষ পর্যন্ত আর পারলেন না কামরান। জয়ের মালা গেল আরিফুল হক চৌধুরীর গলে।

এই সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে মোট ভোটকেন্দ্র ১৩৪। এর মধ্যে ১৩২টি কেন্দ্র থেকে পাওয়া বেসরকারি ফলে বিজয়ী হয়েছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী।

তিনি ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৯০ হাজার ৮৯৬ হাজার ভোট। অপরদিকে নৌকা প্রতীকে আওয়ামী লীগের মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান পেয়েছেন ৮৫ হাজার ৮৭০ ভোট। এর ফলে কামরানের চেয়ে ৫ হাজার ২৬ ভোট বেশি পেয়ে সিলেটের মেয়র হলেন আরিফুল হক চৌধুরী।

কিন্তু সরকারীভাবে এখনো তাকে জয়ী ঘোষণা করা হয়েনি।  ভোটগ্রহণ শেষ হওয়ার পরপরই অনিয়মের অভিযোগ তুলে বলেছিলেন, ফল যাই হোক না কেন, তিনি তা প্রত্যাখ্যান করছেন। এগিয়ে থাকলেও এখনো এ বিষয়ে কোনো ঘোষণা আসেনি।

কিছু অনিয়ম ছাড়া নির্বাচন সুষ্ঠু হয়েছে: নুরুল হুদা


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ