বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৮ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচন নিয়ে ইসির নতুন নির্দেশনা ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার

সরকার গঠনে যেসব দলকে সঙ্গে নিচ্ছেন ইমরান খান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

হামিম আরিফ: সবচেয়ে বেশি আসন পেলেও ক্ষমতা গঠনের মতো একক সংখ্যাগরিষ্টতা পায়নি পাকিস্তান তেহরিকে ইনসাফ। যে কারণে অন্যের সঙ্গে জোট করে ক্ষমতার মসনদে বসতে হচ্ছে ইমরান খানকে।

জানা গেছে, আগামী ১১ অগাস্ট পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেবেন সাবেক ক্রিকেট তারকা ইমরান খান। তবে তার আগে আরও ১৮ জন নির্বাচিত সাংসদের সমর্থন লাগবে।

তবে এরই মধ্যে পিটিআই জানিয়েছে, সরকার ঘঠনের জন্য প্রয়োজনীয় আসন নিশ্চিত হয়েছে। আর বিরুধী দল হিসেবে নওয়াজের মুসলিম লিগ ও পিপিপি রাজি হয়েছে।

পিটিআই এর মুখপাত্র ফাওয়াদ চৌধুরী গতকাল সোমবার সাংবাদমাধ্যমকে জানিয়েছেন, সরকার গঠনে প্রয়োজনীয় আসন নিশ্চিত করেছে পিটিআই।

তিনি বলেন, ১৫ জুলাই অনুষ্ঠিত নির্বাচনে পিটিআই ১১৫ আসন পেয়েছে। আলোচনার পর ছোট কযেকটি দল ও স্বতন্ত্র প্রার্থী মিলিয়ে টার্গেট সংখ্যায় যেতে পেরেছে পাকিস্তান।

জানা যায়, ১৩৭ আসন মেলাতে ইমরান খান, এমকিউএম-পাকিস্তান এর ৬ আসন, পিএমএল-কিউ এর ৪ আসন, বেলুচিস্তান আওয়ামী পার্টির ২ আসন, গ্র্যান্ড ডেমোক্রেটিক অ্যালায়েন্স এর ২ আসনসহ ৭ জন স্বতন্ত্র পার্থীকে সরকার গঠনের জন্য রাজি করানো হয়েছে।

উল্লেখিত দল ও স্বতন্ত্র প্রার্থীরা ইমরান খানকে সরকার গঠনে সমর্থন জানিয়েছেন। ফলে সরকার গঠনের পথে আর কোনো বাধা নেই পিটিআইয়ের সামনে।

জোট গঠনের জন্য পিটিআই নেতারা কয়েকদিনের মধ্যে এমকিউএম-পি, জিডিএ, পিএমএল-কিউ, পিএপি এবং স্বতন্ত্রভাবে নির্বাচিত আইনপ্রণেতাদের সঙ্গে দেখা করেছেন।

তেহরিকে ইনসাফের জয়; যেসব চ্যালেঞ্জের মুখে ইমরান খান?

তিন সিটি নির্বাচন; কেমন করবে ইসলামপন্থীরা?

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ