বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
খাদেম-ক্লিনার ও শিক্ষক নিয়োগ দেবে ‘গ্লোবাল এডুকেশন ইনস্টিটিউট’ স্বাধীন দেশে অবৈধ অস্ত্রধারী সংগঠন থাকবে না: র‍্যাব মহাপরিচালক  মার্চে ৫৫২ সড়ক দুর্ঘটনায় নিহত ৫৬৫, আহত ১২২৮ ইরানের প্রেসিডেন্টের সঙ্গে ফোনালাপ পুতিনের তেজগাঁও আল-জামিয়াতুল ইসলামিয়া বায়তুল আমান মাদরাসায় ভর্তি শুরু আগামীকাল   ইরানের হামলার জন্য নেতানিয়াহুই দায়ী: এরদোগান ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনায় নিহত বেড়ে ১৪, ট্রাকচালক আটক ইসরায়েলে হামলার বিষয়ে যা বললেন ইরানের প্রেসিডেন্ট রাইসি ঘুমন্ত স্বামীর গোপনাঙ্গ কেটে পালালেন স্ত্রী ইরান-ই’সরায়েল যুদ্ধের পরিস্থিতির আলোকে প্রস্তুতি নিতে মন্ত্রীদের নির্দেশ প্রধানমন্ত্রীর

নির্বাচনবিরোধী প্রচারণার অভিযোগে জামালগঞ্জের ভাইস চেয়াম্যান কারাগারে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ফেসবুকে সরকারবিরোধী পোস্ট দেয়ায় সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান মু. রশীদ আহমদকে গ্রেফতারের পর কারাগারে পাঠানো হয়েছে।

সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে তিনি সরকারবিরোধী প্রচারণামূলক স্ট্যাটাস দিয়েছিলেন বলে অভিযোগ করা হয়েছে তার বিরুদ্ধে।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির শ্রমবিষয়ক সম্পাদক রশীদ আহমদকে সোমবার ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে তাকে জেলা কারাগারে পাঠায় পুলিশ।

গ্রেফতার বিষয়ে তার পরিবার দাবি করেছেন, রোববার রাত সাড়ে ১১টার দিকে উপজেলা সদরের হ্যালিপ্যাড মাঠসংলগ্ন খাদিমুল কুরআন মহিলা মাদরাসা থেকে তাকে গ্রেফতার করে নিয়ে যায়।

গ্রেফতারের বিষয়ে পুলিশ জানায়, রশীদ আহমদ প্রতিনিয়ত সামাজিক যোগাযোগ মাধ্যমে সরকার ও প্রগতিশীল লেখক সাংস্কৃতিককর্মীদের বিরুদ্ধে উসকানিমূলক লেখা লিখেছেন।

সর্বশেষ তিনি সিটি কর্পোরেশন নির্বাচন কেন্দ্র করে ‘ঢাকা থেকে সিল মারা ব্যালট আসছে রাজশাহীতে’ এমন স্ট্যাটাস দেয়। যা নিয়ে বিভ্রান্তি সৃষ্টি হয়।

এ বিষয়ে জামালগঞ্জ থানার ওসি (তদন্ত) মো. মিজানুর রহমান বলেন, তথ্যপ্রযুক্তি আইনে মামলার বিষয়টি প্রক্রিয়াধীন থাকায় আপাতত ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে সোমবার বিকালেই রশীদকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

সুনামগঞ্জ কোর্ট পরিদর্শক শীবেন্দ্র চন্দ্র দাশ বলেন, পুলিশ রশীদ আহমদকে সোমবার বিকালে আদালতে সোপর্দ করে। তবে তার পক্ষে আদালতে জামিন চাওয়া হয়নি বলে আদালত তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

‘নৌ মন্ত্রীর বক্তব্য সড়ক দুর্ঘটনার মাধ্যমে মানুষ হত্যার অনুমোদন’

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ