সোমবার, ২০ আগস্ট ২০১৮

তিন সিটিতেই জয়ী হবে আওয়ামী লীগ: জয়

OURISLAM24.COM
জুলাই ২৯, ২০১৮
news-image

আওয়ার ইসলাম: প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা ও তার ছেলে সজীব ওয়াজেদ জয় বলেছেন, তিন সিটি করপোরেশনেই আওয়ামী লীগের মেয়র প্রার্থীরা এগিয়ে রয়েছেন। জনসমর্থন তাদের দিকেই রয়েছে।

রোববার সকালে নিজের ফেসবুক স্ট্যাটাসে এ কথা জানান তিনি। রিসার্চ ডেভেলপমেন্ট সেন্টার (আরডিএস) এর জরিপের তথ্য জানিয়ে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ সবচেয়ে বেশি এগিয়ে রাজশাহীতে, বরিশালেও বিপুল ব্যবধানে এগিয়ে, আর সিলেটে এগিয়ে থাকলেও বিএনপির তুলনায় পার্থক্য তুলনামূলক কম।

জরিপের ফলাফলে উল্লেখ করা হয়েছে- বরিশালে নৌকা প্রতীকের সেরনিয়াবাত সাকিদ আবদুল্লাহর পক্ষে ৪৪ শতাংশ মানুষ সমর্থক জানিয়েছেন। সেখানে ধানের শীষে বিএনপির মজিবর রহমান সরোয়ারের পক্ষে বলেছেন ১৩.১ শতাংশ মানুষ। আর ০.৮ শতাংশ ভোটার অন্যদের কথা বলেছেন যেখানে ২৩ শতাংশ ভোটার কারও সিদ্ধান্ত নেননি এখনও।

১৫.৯ শতাংশ ভোটার তাদের মত জানাতে রাজি হননি। বরিশালে মোট এক হাজার ২৪১ জন ভোটারের মধ্যে এই জরিপ চালানো হয়েছে।

জরিপ অনুযায়ী, রাজশাহীতে আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে ব্যবধান আরও বেশি। সেখানে নৌকা প্রতীকের এএইচএম খায়রুজ্জামান লিটনের পক্ষে বলেছেন ৫৮ শতাংশ ভোটার। বিএনপির মোসাদ্দেক হোসেন বুলবুলের পক্ষে বলেছেন ১৬.৪ শতাংশ। আর অন্যান্য প্রার্থীর কথা বলেছেন ০.৯ শতাংশ। ১২.৩ শতাংশ ভোটার এখনও সিদ্ধান্ত নেননি আর ৯.৬ শতাংশ তাদের মতামত জানাতে রাজি হননি। রাজশাহীতে জরিপটি চালানো হয়েছে মোট এক হাজার ২৯৪ জন ভোটারের মধ্যে।

সিলেটে নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে সেখানে বলেছেন ৩৩ শতাংশ ভোটার। আর ধানের শীষে আরিফুল হক চৌধুরীর পক্ষে বলেছেন ২৮.১ শতাংশ। অন্য দলের প্রার্থীর পক্ষে সমর্থন জানিয়েছেন ১.৩ শতাংশ। আর সিদ্ধান্তহীনতায় ২৩ শতাংশ।

সিলেটে মোট এক হাজার ১৯৬ জন ভোটারের মধ্যে জরিপটি চালানো হয়েছে। এ সিটিতে মতামত জানাতে রাজি হননি ১২.৬ শতাংশ।

৩ সিটিতে ভোটগ্রহণ কাল, প্রস্তুত ইসি

-আরআর