বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


‘আলেমদের সিদ্ধান্ত অনুসরণের মধ্যেই মঙ্গল’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

সুলাইমান সাদী
অনুষ্ঠান থেকে

মজলিসে দাওয়াতুল হকের আমির ও জামিয়া ইসলামিয়া দারুল উলুম মাদানিয়া যাত্রাবাড়ীর মুহতামিম আল্লামা মাহমূদুল হাসান বলেছেন, দাওয়াত ও তাবলিগের চলমান সংকটের ব্যাপারে আমরা বাংলাদেশের উলামায়ে কেরাম দারুল উলূম দেওবন্দের ভূমিকাকে সমর্থন করে এসেছি।

বাংলাদেশেও স্থানীয় বাস্তবতার আলোকে দেশবরেণ্য উলামায়ে কেরাম যে সিদ্ধান্ত নিচ্ছেন, তা অনুসরণ করার মধ্যেই মঙ্গল নিহিত।

শনিবার (২৮ জুলাই) রাজধানী ঢাকার মোহাম্মদপুরে তাবলিগ জমাতের সংকট নিরসনে আয়োজিত ওয়াজাহাতি জোড় উপলক্ষ্যে পাঠানো লিখিত বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আল্লামা মাহমূদুল হাসান বিশেষ কারণে ওয়াজাহাতি জোড়ে উপস্থিত হতে না পারায় নিজের বক্তব্য লিখে পাঠান। যা পাঠ করে শোনান যাত্রাবাড়ী মাদরাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা আনোয়ার হোসাইন।

চিঠিতে তিনি বলেন, বাংলাদেশে তাবলিগি জামাতের সংকট নিরসনে কাকরাইলের শুরার উপদেষ্টা কমিটি এবং উলামায়ে কেরাম কাজ করে যাচ্ছেন।

আজকের এ সম্মেলন- ওয়াজাহাতি জোড়ে আমি শীর্ষ উলামা মাশায়েখ ও মুরব্বিয়ানে কেরামের সাথে ঐকমত্য পোষণ করে সবাইকে আহ্বান জানাতে চাই- আসুন বড়দের কথা মেনে দাওয়াত ও তাবলিগের এ মুবারক কাজকে তার সঠিক নাহজের ওপর চালু রাখি।

জোড়ে জামিয়া শরইয়্যাহ মালিবাগ মাদরাসার প্রিন্সিপাল পীরে কামেল আল্লামা আশরাফ আলী, জামিয়া বারিধারার মুহতামিম আল্লামা নূর হোসাইন কাসেমী, মারকাজুদ দাওয়ার আমিনুত তালিম মুফতি আবদুল মালেক, কিশোরগঞ্জ জামিয়া ইমদাদিয়ার মুহাতামিম আল্লামা আজহার আলী আনোয়ার শাহ, গহরডাঙ্গা মাদরাসার মুহতামিম মুফতি রুহুল আমিন, ফরিদাবাদ মাদরাসার মুহতামিম মাওলানা আবদুল কুদ্দুস, শাইখ জাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারের পরিচালক মুফতি মিযানুর রহমান সাঈদ,  জামিয়া রাহমানিয়ার প্রিন্সিপাল মাওলানা মাহফুজুল হক, লালবাগ জামিয়ার মুহাদ্দিস মুফতি ফয়জুল্লাহ, বসুন্ধরা ইসলামিক রিসার্চ সেন্টারের প্রধান মুফতি, মুফতি এনামুল হক, বারিধারা মাদরাসার মুহাদ্দিস মুফতি ওবায়দুল্লাহ ফারুক, আরজাবাদ মাদরাসার মুহতামিম মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া, উত্তরা আল মানহাল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা কেফায়াতুল্লাহ আযহারীসহ বাংলাদেশের শীর্ষ উলামায়ে কেরাম উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সিদ্ধান্তমূলক বক্তব্য পেশ করেন হাটহাজারী মাদরাসার মহাপরিচালক শাইখুল হাদিস আল্লামা আহমদ শফী। অনুষ্ঠানে ৬টি সিদ্ধান্ত গৃহিত হয়। সর্বশেষ দোয়ার মাধ্যমে দেশ ও জাতির মঙ্গল কামনা করা হয়।

জোড়ের আরও খবর

তাবলিগ বিষয়ে মোহাম্মদপুরের ওয়াজাহাতি জোড়ে ৬ সিদ্ধান্ত
ভুল ধরিয়ে দেওয়া ওলামায়ে কেরামের দায়িত্ব: মুফতি মনসূরুল হক
আলেমরা গীবত করেন না নসিহত করেন: মাওলানা আবদুল মালেক
‘নিজামুদ্দিন-রায়বেন্ড নয়, বাংলাদেশের আলেমদের মতেই এদেশের তাবলিগ চলবে’
ওলামায়ে কেরামের পদচারণায় মুখরিত মোহাম্মদপুর
মোহাম্মদপুরে শুরু হয়েছে ওয়াজাহাতি জোড়

-আরআর

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ