বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
মালয়েশিয়ার সিটি ইউনিভার্সিটিতে সম্পন্ন হলো বিয়াম'র চ্যাপ্টার কমিটি ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্ত জ্যামাইকার আগামীদিনে বিশ্বের মধ্যে অন্যতম স্মার্ট হবে দেশের হজ ব্যবস্থাপনা: ধর্মমন্ত্রী সকালে ইসতিসকার নামাজ আদায়, রাতেই নামল স্বস্তির বৃষ্টি চাঁদ মামার বয়স হয়েছে! চাঁদের বয়স কত? বিশেষ ট্রেনের ৩ বগি লাইনচ্যুত, চট্টগ্রাম-কক্সবাজার যোগাযোগ বন্ধ বাড়তে পারে তাপমাত্রা, দুপুরের মধ্যেই ঝড়-বৃষ্টির আভাস দুর্ঘটনা থেকে বাঁচতে যে দোয়া ও আমল করতেন হযরত উসমান রা. ব্যাংককের উদ্দেশে ঢাকা ত্যাগ করলেন প্রধানমন্ত্রী ভারতের প্রভাবশালী আলেম মাওলানা আব্দুল আলিম ফারুকীর ইন্তেকাল

কেন বিভিন্ন দলের নেতাদের সঙ্গে বৈঠকে বসছেন কাদের?

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সাথে বৈঠক করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী। বৃহস্পতিবার বিকেলে সচিবালয়ে তারা এ বৈঠকে মিলিত হন।

জানা যায়, বিকেল সাড়ে ৩টার দিকে কাদের সিদ্দিকী সচিবালয়ে ওবায়দুল কাদেরের অফিসে যান। সেখানে তিনি ৩০ মিনিটের মতো ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠক করেন। এরপর বিকেল ৪টার দিকে একই স্থানে ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠক করেন বিএনপির সাবেক নেতা ও রাজনৈতিক জোট বিএনএ’র সভাপতি নাজমুল হুদা।

এদিকে আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগ পর্যন্ত ছোট ছোট দলগুলোর বড় নেতাদের সঙ্গে এমন ধারাবাহিক বৈঠক, মতবিনিময় করে চলেছে ক্ষমতাসীন দল আওয়ামীলীগ।

এরআগে গত মঙ্গলবার সিপিবির কার্যালয়ে ঘটা করে উপস্থিত হন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সেখানে দলটির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিমের সঙ্গে বৈঠক করেন তিনি।

ওই বৈঠকটি সৌজন্য সাক্ষাৎ ছিল দাবি করে ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেছেন, এটা ছিল সৌজন্য সাক্ষাৎ। এখানে রাজনীতির কোনো অংক নেই। আমি বাসদের খালেকুজ্জামানের সঙ্গেও ফোনে কথা বলেছি।

কাদের বলেন, আমি ফোনে কাদের সিদ্দিকীর সঙ্গেও কথা বলেছি। তিনি সোমবার আমাকে কল করেছিলেন কিন্তু খেয়াল করতে পারিনি। আজ তাকে কল করেছি, কথা বলেছি। এটা একটা সৌজন্যবোধের ব্যাপার। একটা ওয়ার্কিং রিলেশনশিপ রাজনীতিতে থাকা উচিত।

ছোট ছোট দলের বড় নেতাদের সঙ্গে আওয়ামী লীগের সাক্ষাতের নেপথ্যে কী-এমন প্রশ্ন রজনীতির মাঠে চর্চা হচ্টেছ খুব। কিন্তু এ বিষয়ে গণমাধ্যমের সামনে খোলাখুলিভাবে কেউ কিছু বলতে নারাজ।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের জ্যৈষ্ঠ তথ্য কর্মকর্তা আবু নাসের সাংবাদিকদের বলেন, মন্ত্রীর সাথে কাদের সিদ্দিকী ও নাজমুল হুদা পৃথকভাবে সাক্ষাৎ করেছেন। তবে কি বিষয়ে আলোচনা হয়েছে এ প্রসঙ্গে তিনি কিছু জানাননি।

আওয়ামী লীগের একাধিক নেতা এ প্রসঙ্গে বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগ পর্যন্ত ছোট ছোট দলগুলোর বড় নেতাদের সঙ্গে এমন ধারাবাহিক বৈঠক, মতবিনিময় চলমান থাকবে।

আরও পড়ুন: ওবায়দুল কাদেরের সঙ্গে কাদের সিদ্দিকীর বৈঠক

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ