শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


স্কুলে শিক্ষার্থীদের অবস্থানের তথ্য মিলবে স্মার্ট স্টুডেন্ট আইডি কার্ডে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম:  ইনফর্মার নয় বরং বডিগার্ড; ছোট একটি কার্ড আর অ্যাপসই নিশ্চিত করবে আপনার শিশুর অবস্থান। এই প্রযুক্তির মাধ্যমে ভিন্ন জায়গায় থেকেও অভিভাবক জানতে পারছেন তার সন্তানের খুঁটিনাটি। যা পেয়ে বেশ খুশি অভিভাবকরা। প্রয়োজনীয়তা বিবেচনা করে সিস্টেম উন্নয়ন করছেন সংশ্লিষ্টরা। এদিকে দেশের মাটিতে এমন উদ্যোগে সবধরনের সহায়তার আশ্বাস দিয়েছে তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়।

ষষ্ঠ শ্রেণী পড়ুয়া প্রিয়ন্তি; স্কুলের উদ্দেশ্যে প্রতিদিনকার ছুটে চলা। তবে বেসরকারি চাকরিজীবী বাবা-মা অনেকটাই নির্ভার; কর্মস্থলে থেকেও তারা জানতে পারছেন প্রিয়ন্তি সঠিক সময় নিরাপদে শিক্ষাপ্রতিষ্ঠানে পৌঁছেছে কি-না। পরীক্ষার ফলাফল আর হোম ওয়ার্কের খুঁটিনাটি তথ্যও পাচ্ছেন নিমিষেই। আর এসব সম্ভব হয়েছে স্মার্ট স্টুডেন্ট আইডি কার্ডের কারণে।

শুধু তাই নয়; এই স্মার্ট স্টুডেন্ট আইডি কার্ডটি দ্বারা করা যায় ফোন কলও। প্রয়োজনে এসওএস বাটনটি ব্যবহারে অনর্গল কল যাবে নির্ধারিত তিনটি নম্বরে। বিপদে ট্র্যাক করা যাবে ব্যবহারকারীর অবস্থানও।

স্কুল কর্তৃপক্ষ বলছেন, অভিভাবকদের দুশ্চিন্তা কমানোর পাশাপাশি শিক্ষার্থীদের আরও বেশি দায়িত্বশীল করতে বেশ সহায়ক ভূমিকা রাখছে এই প্রযুক্তি।

স্মার্ট স্টুডেন্ট আইডির এই ধারণাকে স্বাগত জানিয়ে দেশীয় উদ্যোগে নির্মাণের তাগিদ দিয়েছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়; আশ্বাস দিয়েছে সব ধরনের সহায়তার।

আরও পড়ুন- মাহমুদুর রহমানের ওপর হামলার ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত দাবি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ